bdlive24

ভেনাসকে হারিয়ে উইম্বলডনের শিরোপা মুগুরুজার

রবিবার জুলাই ১৬, ২০১৭, ০১:১৯ এএম.


ভেনাসকে হারিয়ে উইম্বলডনের শিরোপা মুগুরুজার

বিডিলাইভ ডেস্ক: ভেনাস উইলিয়ামসের সামনে ছিল ইতিহাস গড়ার হাতছানি, সবচেয়ে বয়স্ক গ্র্যান্ড স্লাম জয়ের। কিন্তু পারলেন না। আট বছর পর কোনো গ্র্যান্ড স্লামের ফাইনালে উঠে রানারআপ হয়েই সন্তুষ্ট থাকতে হলো এই আমেরিকান তারকাকে।

শনিবার অনুষ্ঠিত ফাইনালে ভেনাসকে ৭-৫, ৬-০ গেমে হারিয়ে প্রথমবার উইম্বলডন চ্যাম্পিয়ন হলেন স্পেনের গারবিনিয়ে মুগুরুজা।

প্রথম সেটে ৭ বারের গ্র্যান্ড স্লাম জয়ী তারকার সঙ্গে সমান তাল লড়েছেন মুগুরুজা। শুরুতে তীব্র প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুললেও, শেষ দিকে আর পেরে ওঠেননি। ৭-৫ গেমে প্রথম সেট জিতে নেন মুগুরুজা। সমর্থকদের প্রত্যাশা ছিলো দ্বিতীয় সেটে হয়ত নিজের সেরা ফর্ম ফিরে পাবেন ভেনাস। কিন্তু এই সেটে আরো আগ্রাসী হয়ে খেলেন ২৩ বছর বয়সী স্প্যানিশ তারকা। মুগুরুজার দাপটের কাছে কোণঠাসা হয়ে পড়েন ভেনাস। ৬-০ গেমে জিতে প্রথমবারের মত উইম্বলডনের শিরোপা জিতে উল্লাসে মাতেন মুগুরুজা।

এটি তার ক্যারিয়ারের দ্বিতীয় গ্র্যান্ড স্লাম। ২৩ বছর বয়সী এই তারকা গত বছরের ফ্রেঞ্চ ওপেন চ্যাম্পিয়ন হয়েছিলেন। এর আগে ২০১৫ সালে উইম্বলডনের ফাইনালে উঠেও সেরেনা উইলিয়ামসের কাছে হেরে শিরোপা হাতছাড়া করেন। এবার আর তা করেননি, সেরেনার বোনকে হারিয়ে দারুণ এই সাফল্য নিজের ঝুলিতে নিয়েছেন।

দীর্ঘদিন পর কোনো স্প্যানিশ নারীর হাতে উঠেছে অল ইংল্যান্ড ক্লাবের এই একক শিরোপা। এর আগে স্পেনের হয়ে সর্বশেষ শিরোপা জিতেছিলেন কনচিতা মার্তিনেস, ১৯৯৪ সালে।


ঢাকা, জুলাই ১৬(বিডিলাইভ২৪)// এস এইচ
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.