bdlive24

লন্ডনে ফের 'হেট ক্রাইমের' শিকার হিজাব পরা নারী

সোমবার জুলাই ১৭, ২০১৭, ১১:৪১ এএম.


লন্ডনে ফের 'হেট ক্রাইমের' শিকার হিজাব পরা নারী

বিডিলাইভ ডেস্ক: ব্রিটেনে ফের হেট ক্রাইমের শিকার হয়েছেন এক মুসলিম নারী।

জানা গেছে, একটি টিউব স্টেশনে দাঁড়িয়ে থাকা এক মহিলার হিজাব টেনে হিঁচড়ে খোলার চেষ্টা করেছেন এক ব্যক্তি। ঘটনার তদন্তে নেমেছে পুলিশ। ওই ঘটনাকে হেট ক্রাইম বা ঘৃণা-জনিত আক্রমণ বলে ধারণা করা হচ্ছে।

আনিসো আব্দুলকাদির নামে ওই তরুণী শুক্রবার রাতে বেকার স্ট্রিটে একটি ট্রেনের জন্য দাঁড়িয়ে ছিলেন। এমন সময় হামলার মুখে পড়েন তিনি। পরে টুইটারে তিনি সন্দেহভাজন হামলাকারীর একটি ছবি দেন এবং সবাইকে সেটি শেয়ার করার জন্য অনুরোধ করেন।

ওই নারী টুইট করেছেন, "এই লোকটি বেকার স্ট্রিটে আমার হিজাব টেনে খুলে ফেলতে চাচ্ছিল এবং যখন আমি শক্ত করে আমার কার্স্ফটি ধরে রাখার চেষ্টা করছিলাম তখন সে আমাকে আঘাত করে"।

তিনি আরও লেখেন, "সে (হামলাকারী) আমাকে এবং আমার বন্ধুদের গালাগাল করে। তাদের মধ্যে একজনকে দেয়ালের সাথে ঠেকিয়ে রেখে তার মুখে থুথু ছিটায়"।
আব্দুলকাদিরের এই পোস্ট ২৪,০০০-এর বেশি বার টুইটারে শেয়ার করা হয়েছে। এ ঘটনার তদন্ত শুরু হয়েছে বলে ব্রিটিশ ট্রান্সপোর্ট পুলিশ নিশ্চিত করেছে।

ব্রিটিশ ট্রান্সপোর্ট পুলিশের একজন মুখপাত্র বলেছেন, এটা হেট ক্রাইম (ঘৃণা-জনিত আক্রমণ) হিসেবে তদন্ত করা হচ্ছে । এ ধরনের আচরণ সম্পূর্ণভাবে অগ্রহণযোগ্য এবং তা কোনোভাবেই প্রশ্রয় দেয়া হবেনা বলে তিনি উল্লেখ করেন। সূত্র: বিবিসি।


ঢাকা, জুলাই ১৭(বিডিলাইভ২৪)// আর কে
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.