সর্বশেষ
বুধবার ৮ই ফাল্গুন ১৪২৪ | ২১ ফেব্রুয়ারি ২০১৮

আজ বাচসাস নির্বাচন

2017-07-21 04:58:52

1928046916_1500591532.jpg
বিনোদন ডেস্ক :
আজ অনুষ্ঠিত হতে যাচ্ছে ২০১৭-১৯ মেয়াদে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) নির্বাচন। জাতীয় প্রেসক্লাবে ভোটগ্রহণসহ দিনব্যাপী নির্বাচনী নানা কার্যক্রম চলবে।  

সকাল ১০টায় শুরু হবে বার্ষিক সাধারণ সভা। দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। এর মধ্যে দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত জুমার নামাজ ও খাবারের জন্য এক ঘণ্টা বন্ধ থাকবে ভোটগ্রহণ। বাচসাস নির্বাচনে এবারই প্রথম ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ হবে। এবার মোট ভোটার ৪৬৮ জন।

নির্বাচনে নতুন আর পুরনোদের সমন্বয়ে রহমান-নিশান ও লিটন-দর্পন নামে দুইটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। মোট ২১টি পদের বিপরীতে লড়ছেন ৪২ জন প্রার্থী। এর মধ্যে রহমান-নিশান প্যানেলে সভাপতি পদে রয়েছেন আবদুর রহমান ও সাধারণ সম্পাদক পদে ইকবাল করিম নিশান।  

লিটন-দর্পন প্যানেলে সভাপতি পদে রয়েছেন লিটন এরশাদ ও সাধারণ সম্পাদক পদে কামরুল হাসান দর্পন। এছাড়া দুই প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করছেন সহ-সভাপতি পদে বাদল আহমেদ, সীমান্ত খোকন, এনাম সরকার ও কামরুজ্জামান বাবু। যুগ্ম সাধারণ সম্পাদক পদে হামিদ মোহাম্মদ জসিম ও এম এস রানা।  

অর্থ-সম্পাদক পদে নবীন হোসেন ও নাসিম রুমী। সাংগঠনিক সম্পাদক পদে সৈকত সালাহউদ্দিন ও তানভীর তারেক। আন্তর্জাতিক ও গবেষণাবিষয়ক সম্পাদক পদে রিমন মাহফুজ ও মাহমুদ মানজুর। মহিলা বিষয়ক সম্পাদক পদে আবিদা নাসরিন কলি ও আনজুমান আরা শিল্পী। সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে রেজাউর রহমান রিজভী ও দাউদ হোসেন রনি। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে আবদুল্লাহ জেয়াদ ও শেখ সেলিম।  

দফতর সম্পাদক পদে মইনুল হক রোজ ও নিপু বড়ুয়া। কার্যনির্বাহী সদস্য পদে ৯টি পদের জন্য লড়ছেন ১৮ জন। তারা হলেন মাহফুজ সিদ্দিকী, রাজা সিরাজ, মনিরুল ইসলাম মানিক, শফিকুল আলম মিলন, সিরাজুল ইসলাম সিরাজ, রেজাউল করিম রেজা, মুজাহিদ সামিউল্লাহ, সুরাইয়া রহমান মনি, রাহাত সাইফুল, রফিকুর রহমান রেকু, সাহাবুদ্দিন মজুমদার, মঈন আবদুল্লাহ, ইসরাফিল শাহীন, আলী হোসেন রকিব, আহমেদ তেপান্তর, মাহফুজুর রহমান, শেখ রাজিয়া সুলতান ও লুৎফর রহমান খান।  

এবার মোট সাতজন নির্বাচন কমিশনার নির্বাচন পরিচালনার দায়িত্বে আছেন। তারা হলেন-ফরিদ বাশার, ফাল্গুনী হামিদ, মাঈনুল হক ভূঁইয়া, মাহবুবুর রহমান আলমগীর, রেজাউল করিম শামীম, আবুল হোসেন মজুমদার ও এরফানুল হক নাহিদ।

ঢাকা, 2017-07-21 04:58:52 (বিডিলাইভ২৪) // জেড ইউ এই লেখাটি 0 বার পড়া হয়েছে