bdlive24

'জয়ার মতো শক্তিশালী অভিনেত্রী খুব কমই দেখেছি'

শনিবার জুলাই ২২, ২০১৭, ০৬:১২ পিএম.


'জয়ার মতো শক্তিশালী অভিনেত্রী খুব কমই দেখেছি'

বিডিলাইভ ডেস্ক: ঢাকাইয়া অভনিত্রেী জয়া আহসান পরপর বেশ কয়েকটি পূর্ণদৈর্ঘ্য সিনেমায় অভিনয় করে প্রশংসিত হয়েছেন। ছোট দৈর্ঘ্যের ছবি ‘ভালোবাসা শহর’ও কাঁপাচ্ছে অনলাইন। এ অভিনেত্রীর প্রশংসায় মুখর নামী-দামি তারকারা।

সে মিছিলে সামিল হলেন বলিউডের বিদ্যা বালান। সম্প্রতি, কলকাতার এক সংবাদ মাধ্যমকে এই অভিনেত্রী বলেন, “অন্নপূর্ণা দাসের চরিত্রে কী অপূর্ব অভিনয় করেছে জয়া আহসান! একটি সাধারণ মেয়ে, যে মুসলিম ছেলের উপর ভরসা করে ঘর ছেড়েছিল, শহর ছেড়ে বহু দূর দেশ সিরিয়ার হোমস শহরে চলে গিয়েছিল। সেই দুঃসাহসী মেয়ের জীবনে নেমে এল অন্ধকার। যুদ্ধের সময়ে নিরুদ্দিষ্ট স্বামী, কোমাচ্ছন্ন ছোট্ট মেয়ে, বৃদ্ধ বাবাকে নিয়ে এক নারীর কী অসম সাহসী লড়াই দেখাল ‘ভালবাসার শহর’। তা বলে বোঝানোর ক্ষমতা নেই আমার! কী অভিনয় করে দেখালেন জয়া!”

বিদ্যা আরো বলেন, “জয়ার অভিনয় আমি দেখেছি ‘রাজকাহিনী’ ছবিতে। ওর মতো শক্তিশালী অভিনেত্রী আমি খুব কমই দেখেছি। জযার জন্যে আমার পক্ষ থেকে অনেক হাততালি পাওনা রইল।”

‘ভালোবাসার শহর’ পরিচালনা করেছেন ইন্দ্রনীল রায় চৌধুরী। আধা ঘণ্টা দৈর্ঘ্যের সিনেমাটিতে আরো অভিনয় করেছেন ঋত্বিক চক্রবর্তী, অরুন মুখোপাধ্যায় ও সোহিনী সরকার।

সিনেমাটি নিয়ে বিদ্যা বলেন, ‘ছবিটি দেখার পর কিছুক্ষণ বাকরুদ্ধ হয়ে গিয়েছিলাম। চুপ করে বসেছিলাম। ভেতরে ভেতরে চলছিল একটা তীব্র অস্থিরতা। এ কোন পৃথিবীর দৃশ্য দেখলাম আমি! যুদ্ধবিধ্বস্ত হোমস শহরের ছবি আমাকে ঝাঁকুনি দিয়ে গেল। আমরা এখনো কতখানি অজ্ঞতা, কত দুর্বল স্মৃতি নিয়ে বসবাস করি এই পৃথিবীর বুকে। ভাবি, নিজেরা সেফ থাকলেই যথেষ্ট!’


ঢাকা, জুলাই ২২(বিডিলাইভ২৪)// জে এস
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.