সর্বশেষ
মঙ্গলবার ২রা শ্রাবণ ১৪২৫ | ১৭ জুলাই ২০১৮

বান্দরবানে সড়কে পাহাড় ধসে নিহত ১, নিখোঁজ ৪

রবিবার, জুলাই ২৩, ২০১৭

2105635945_1500806185.jpg
বান্দরবান প্রতিনিধি :
বান্দরবান রুমা সড়কে পাহাড় ধসে একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও তিনজন। রোববার দুপুর ১২টার দিকে ওয়াই জংশন এলাকার দনিয়াল পাড়ার কাছে এ ঘটনা ঘটে। নিহতের নাম চিং মেনু মারমা। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন আরও চারজন, বাকি চারজনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

স্থানীয়রা জানান, দুপুর ১২টার দিকে পূবালী সার্ভিসের একটি বাস বান্দরবান থেকে রুমা যাওয়ার পথে দনিয়াল পাড়ার কাছে এসে পৌঁছালে সড়ক ধসে যাওয়ায় যাত্রীদের নামিয়ে দেওয়া হয়। পরে যাত্রীরা গাড়ি থেকে নেমে ভাঙা সড়কটি হেঁটে পার হতে গেলে পাহাড় ধসে যাত্রীদের ওপর পড়ে। এতে ৮ যাত্রী মাটি চাপা পড়েন। এ সময় স্থানীয়রা তিনজনকে আহত অবস্থায় উদ্ধার করে। পরে সেনাবাহিনী, দমকল বাহিনী, পুলিশ প্রশাসন ও রেডক্রিসেন্টের উদ্ধারকারীরা সড়কের এক কিলোমিটার নিচ থেকে চিং মেনু মারমা নামে এক ছাত্রীর লাশ উদ্ধার করে। তবে এখনও চারজন নিখোঁজ রয়েছে।

দুর্ঘটনার পর থেকে বান্দরবান-রুমা সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। উদ্ধার কাজ চলছে বলে ইউএনও জানান।

ইউএনও শরিফুল হক বলেন, বান্দরবান থেকে যাত্রীবাহী একটি বাস রুমা যাওয়ার পথে বেলা ১১টার দিকে দলিয়ানপাড়া এলাকায় পৌঁছলে পাহাড় ধসে পড়ে সড়ক বন্ধ হয়ে যায়।

“যাত্রীরা বাস থেকে নেমে পাহাড় ধসের জায়গাটি হেঁটে পার হচ্ছিলেন। প্রথমে ৪/৫ জন যাত্রী পার হয় যান। কিন্তু পরে আরও নয়জন যাত্রী পার হওয়ার সময় তাদের উপর পাহাড় ধসে পড়ে।”

ঢাকা, রবিবার, জুলাই ২৩, ২০১৭ (বিডিলাইভ২৪) // আর কে এই লেখাটি ১০৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন