bdlive24

নিউজিল্যান্ডে বন্যা পরিস্থিতির অবনতি

রবিবার জুলাই ২৩, ২০১৭, ০৯:৩০ পিএম.


নিউজিল্যান্ডে বন্যা পরিস্থিতির অবনতি

বিডিলাইভ ডেস্ক: নিউজিল্যান্ডের ডুনেডিনের কাছে মাত্র দুই দিনের বৃষ্টিপাতের পরিমান ২৫০ মিলিমিটার অতিক্রম করায় স্বাভাবিকের চেয়ে তিনগুণ বেশি বন্যার পানি বেড়ে গেছে।

নিউজিল্যান্ডের বন্যা দুর্গত অঞ্চলগুলোতে রোববারও ব্যাপক বৃষ্টিপাত হয়েছে। এ অঞ্চলে প্রবল বর্ষণ ও বন্যা দেখা দেয়ায় স্থানীয়দের অন্যত্র সরিয়ে নেয়া এবং সাউথ আইল্যান্ডের কয়েকটি স্থানে জরুরি অবস্থা জারি করার পর নতুন করে প্রাকৃতিক দুর্যোগের ব্যাপারে সর্তক করা হয়েছে।

প্রবল বৃষ্টিতে নদীগুলোর দুকূল উপচে পড়েছে এবং ভূমিধসে প্রধান সড়কগুলো বন্ধ হয়ে গেছে। এর পাশাপাশি বরফে ঢাকা পথে পরিচ্ছন্ন কর্মীদের কাজ করতে যথেষ্ট বেগ পেতে হচ্ছে।

ক্রাইস্টচার্চ ও ডুনেডিনে জরুরি অবস্থা বলবৎ রয়েছে। দুর্গত এলাকার বাসিন্দাদের প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের না হওয়ার পরামর্শ দেয়া হয়েছে।

ডুনেডিনের প্রায় ২শ’ বাড়িঘর থেকে মানুষকে অন্যত্র সরিয়ে নেয়া হয়েছে।

ডুনেডিনের মেয়র ডেভিড কাল বলেন, স্থানীয়দের বাড়ি ফিরে আসতে কয়েকদিন লাগতে পারে। রোববার দেশটির স্থানীয় সময় সন্ধ্যায় উঁচু ঢেউয়ের কারণে বন্যা পরিস্থিতির আরো  অবনতি হতে পারে বলে সতর্ক করা হয়েছে। নিউজিল্যান্ডের প্রতিরক্ষা বাহিনীর প্রায় ১৪০ সেনা ত্রাণ তৎপরতায় মোতায়েন রয়েছে।

খবর এএফপি’র।


ঢাকা, জুলাই ২৩(বিডিলাইভ২৪)// এ এম
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.