bdlive24

৫শ একর জমি পাচ্ছে বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল ইকোনমিক জোন

মঙ্গলবার জুলাই ২৫, ২০১৭, ০৬:৫৯ এএম.


৫শ একর জমি পাচ্ছে বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল ইকোনমিক জোন

বিডিলাইভ ডেস্ক: বসুন্ধরা শিল্প গ্রুপের সহযোগি প্রতিষ্ঠান বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল ইকোনমিক জোন ৫০০ একর জমি পাচ্ছে। যেখানে একটি অত্যাধুনিক পাল্প এন্ড বোর্ড মিলসহ বিভিন্ন উৎপাদনমুখী শিল্প গড়ে তোলা হবে। এ লক্ষ্যে সোমবার বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল ইকোনমিক জোনকে ৫০০ একর জমি বরাদ্দে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) পক্ষে সংস্থার নির্বাহী সদস্য মো. হারুনুর রশিদ এবং বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল ইকোনমিক জোন লিমিটেডের পক্ষে বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এসডিজি বিষয়ক মূখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ, বেজার নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় আবুল কালাম আজাদ তার বক্তব্যে বলেন,চীনে শিল্প উৎপাদন ব্যয় অনেক বেড়ে যাওয়ায় সেদেশের বিনিয়োগকারীরা অন্য দেশে বিনিয়োগের আগ্রহ দেখাচ্ছে।বাংলাদেশ সেই সুযোগ কাজে লাগাতে পারছে। সরকার এই বিষয়টি গুরুত্ব দিয়ে চীনা বিনিয়োগকারীদের জন্য অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ সুবিধা সৃষ্টি করেছে।

অনুষ্ঠানে বেজার নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী বলেন, মিরসরাই অর্থনৈতিক অঞ্চল দেশী-বিদেশী বিনিয়োগকারীদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে পরিনত হয়েছে। ইতোমধ্যে প্রায় ১০ বিলিয়ন মার্কিন ডলারের বিনিয়োগ প্রস্তাব পাওয়া গেছে।

তিনি বলেন, ৩০ হাজার একরের এই অর্থনৈতিক অঞ্চলে দেশের বড় সব শিল্প গোষ্ঠী জমি বরাদ্দের আগ্রহ দেখিয়েছে। এত চাহিদা যে এই পরিমাণ জমি দিয়ে তাদের সেই চাহিদা মেটানো সম্ভব হবে না বলে তিনি মন্তব্য করেন।

বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল ইকোনমিক জোনে প্রস্তাবিত বিনিয়োগের পরিমাণ ৪৮৮ মিলিয়ন ডলার এবং এর মাধ্যমে ১৫ হাজার মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য, বেজা ইতোমধ্যে ১৫টি প্রাইভেট অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা করার লক্ষে প্রি-কোয়ালিফিকেশন লাইসেন্স প্রদান করেছে এবং ৪টি বেসরকারি অর্থনৈতিক অঞ্চলকে চুড়ান্ত লাইসেন্স দিয়েছে।


ঢাকা, জুলাই ২৫(বিডিলাইভ২৪)// ই নি
 
        print


মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.