bdlive24

ময়মনসিংহে তোফাজ্জল হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

বুধবার জুলাই ২৬, ২০১৭, ০৫:০৭ পিএম.


ময়মনসিংহে তোফাজ্জল হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

ময়মনসিংহ প্রতিনিধি: ময়মনসিংহের ফুলপুরে চাঞ্চল্যকর ২৭ বছর আগের তোফাজ্জল হত্যা মামলায় পাঁচজনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে ময়মনসিংহের একটি আদালত।

আজ বুধবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ জহিরুল কবির এ রায় ঘোষণা করেন। এছাড়া প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে ছয় মাসের দন্ড দিয়েছেন বিচারক।

যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন, আব্দুল মোতালেব, আব্দুল হারেস, চানু, শহীদ ও মৃত মীর কাশেম। তারা প্রত্যেকেই পঞ্চাশোর্ধ্ব। প্রথমবার বিচারের রায়ে ১৯৯৯ সালে সব আসামি খালাস পেয়েছিলেন। দ্বিতীয় বিচারে সবাই দণ্ডিত হলেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী সঞ্জীব সরকার জানান, ১৯৯৩ সালে ৮ জুলাই ফুলপুর থানার ঘোষগাঁও গ্রামের বাসিন্দা তোফাজ্জলকে রাত সাড়ে ৮টার দিকে ডেকে নিয়ে যান আসামিরা। এর ১৬ দিন পর তার লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় তোফাজ্জলের বাবা আবদুল খালেক দণ্ডপ্রাপ্ত পাঁচজনের নামে মামলা করেন।

আইনজীবী সঞ্জীব আরও জানান, ১৯৯৯ সালে মামলাটির রায়ে সব আসামি খালাস পেয়েছিলেন। পরে উচ্চ আদালতের নির্দেশে পুনরায় বিচারকাজ শুরু হয়।

এরপর একবার রহস্যজনক কারনে আসামিরা খালাস পেয়ে যায়। পরবর্তীতে হাইকোর্টে নিহতের পরিবার আপিল করার প্রেক্ষিতে হাইকোর্ট এ হত্যা মামলার পুনরায় বিচার শুরু করা নির্দেশ দেন।

দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে সব আসামি দোষী প্রমাণিত হওয়ায় বিচারক মোহাম্মদ জহিরুল কবির সবাইকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন।


ঢাকা, জুলাই ২৬(বিডিলাইভ২৪)// আর এ
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.