সর্বশেষ
শুক্রবার ৭ই বৈশাখ ১৪২৫ | ২০ এপ্রিল ২০১৮

'মন্ত্রীর পেছনে ডিসিদের সারাক্ষণ থাকার প্রয়োজন নেই'

বুধবার, জুলাই ২৬, ২০১৭

1813559164_1501079376.jpg
বিডিলাইভ রিপোর্ট :
অাওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, কোনো এলাকায় মন্ত্রীর সফরের সময় জেলা প্রশাসকদের সারাক্ষণ মন্ত্রীর সঙ্গে থাকার প্রয়োজন নেই।

তার মতে, জেলা নির্বাহী কর্মকর্তারা মন্ত্রীর পেছনে ব্যস্ত হয়ে পড়লে অন্য কাজের ক্ষতি হয়।

তিন দিনব্যাপী জেলা প্রশাসক সম্মেলনের দ্বিতীয় দিন বুধবার সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগে সপ্তম কার্য-অধিবেশনটি ছিল সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় নিয়ে।

জেলা প্রশাসকদের সঙ্গে বৈঠক শেষ করে ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, ভিআইপিদের নিয়ে ব্যস্ত না থাকার উপর জোর দিয়েছেন তিনি।

চট্টগ্রাম, সিলেট ও খুলনায় অসংখ্য ভিআইপি যায়, প্রটোকল ম্যাজিস্টেট যেতে পারে, ডিসি-এসপি যদি মন্ত্রীর পেছনে এত ছোটাছুটি করে, তাহলে কাজ করবে কখন?

জেলা প্রশাসকদের অনেক কাজ থাকে। দেশে অনেক সমস্যা, তারা অফিসে ফাইল ওয়ার্ক কখন করবে, আর কখন তারা জনগণের কথা শুনবে। এখানে (ভিআইপিদের নিয়ে ব্যস্ততা) জনস্বার্থ বিঘ্নিত হয়।

আমি বলেছি, কেবিনেট সেক্রেটারির মাধ্যমে আপনার বিষয়টি একটু রিভিও করে বিবেচনা করুন ডিসি-এসপির উপস্থিতি মাস্ট হবে কেন, অন্য কেউ তো যেতে পারে। মন্ত্রী গেলে মন্ত্রীর সাথে দেখা করবে, এটি নিয়ম, কিন্তু সারাক্ষণ মন্ত্রীর সাথে থাকার প্রয়োজন নেই।

এদিকে জেলা প্রশাসকদের সঙ্গে বৈঠকে গ্রামীণ জনপদের উন্নয়নে জোর দেওয়ার আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন।

মন্ত্রিপরিষদ বিভাগে স্থানীয় সরকার সংক্রান্ত কার্য অধিবেশন শেষে তিনি সাংবাদিকদের বলেন, ডিসিরা, কমিশনাররা স্থানীয় সরকারের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত।

তাদের সাথে আমাদের গ্রামের উন্নয়নের বিষয় অত্যন্ত ফলপ্রসূ আলোচনা হয়েছে। তাদের কিছু সমস্যা ছিল, সেগুলো আমরা আলোচনা করেছি।

ঢাকা, বুধবার, জুলাই ২৬, ২০১৭ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি বার পড়া হয়েছে