সর্বশেষ
শুক্রবার ৬ই আশ্বিন ১৪২৫ | ২১ সেপ্টেম্বর ২০১৮

ফ্যাশনে চাই স্টাইলিশ ঘড়ি

শনিবার, জুলাই ২৯, ২০১৭

2107109128_1501313363.jpg
বিডিলাইভ ডেস্ক :
ঘড়ি জীবন চলার পথের অন্যতম অনুষঙ্গ। সময়ের বিবর্তনে এর জায়গা দখল করে নিয়েছে মুঠোফোন। তাই ঘড়ির অবস্থান চলে এসেছে প্রয়োজনের চেয়ে বেশি ফ্যাশনে। এখন ফ্যাশনপ্রেমীদের পছন্দের তালিকায় যুক্ত হয়েছে নানা ডিজাইনের স্টাইলিস্ট ঘড়ি।

স্কুলের ছোট শিশুরা একটু চওড়া বেল্টের কালারফুল ঘড়ি পছন্দ করে। এছাড়া স্কুল ও কলেজের ছেলেমেয়েরা ইউনিফর্মের সঙ্গে মিলিয়ে সাধারণত ঘড়ি পরে থাকে। প্রধানত ইউনিভার্সিটি পড়ুয়া তরুণ-তরুণীরা ঘড়িকে ফ্যাশনের একটি অনুষঙ্গ হিসেবে ব্যবহার করে থাকেন।

বর্তমান সময়ে রাউন্ডের চেয়ে বেশি স্কয়ার ডায়াল এবং কালারের ক্ষেত্রে গোল্ডেনের চেয়ে ব্ল্যাক, সিলভার এবং সিলভার ও গোল্ডেন মিক্সড বেশি চলছে। এছাড়া বেল্টের চেয়ে মেটালের, চওড়া চেইনের, কিছু চিকন চেইন এবং দামি পাথর খচিত ঘড়ি তরুণ-তরুণীদের বেশ জনপ্রিয়।

বর্তমান হালফ্যাশনে বেশিরভাগ কর্মজীবী নারী ও পুরুষ তাদের কর্মস্থলে, কর্মব্যস্ত দিনে, কাজের প্রয়োজনে ও ফ্যাশন দুটো মিলিয়েই ঘড়িতে স্বাচ্ছন্দ্যবোধ করেন।

ফলে ফ্যাশনেবল তরুণ-তরুণীদের মধ্যে বিভিন্ন ব্র্যান্ডের ঘড়ি অনেক জনপ্রিয়। সিকো একটি জাপানিজ ব্র্যান্ড। এখানে রাউন্ড, স্কয়ার এবং ওভাল শেপের ঘড়ি চলছে। সিলভার ও ব্ল্যাক কালার চেইনের ঘড়ি বেশি চলছে। সেলোক্স একটি ইউকে বেইজড কোম্পানি এবং এদের মেশিন জাপানের। সেলোক্স মেয়েদের বেশি জনপ্রিয়। এখানে একটু রাউন্ডের মধ্যে বড় ডায়াল এবং সিলভার ও গোল্ডেন মিক্সড কালারটা বেশি চলছে।

এছাড়া ক্রিডেন্সও একটি ইউকে বেইজড কোম্পানি। এর মেশিন সুইজারল্যান্ডের। এখানে ভেরিয়েশন হচ্ছে রেগুলার স্টপ ওয়াচ, ফাংশনাল এবং অটোমেটিক ঘড়ি। আরও রয়েছে টাইমভিউ। এটি জাপানিজ ব্র্যান্ড। এখানে বর্ডার শেপ ছেলে ও মেয়েরা পছন্দ করছে এবং মিক্সড কালার বেশি চলছে।

রাতের পার্টি বা বিশেষ কোনো অনুষ্ঠানে শাড়ি বা ফরমাল পোশাকের সঙ্গে মানিয়ে অভিজাত ঘড়ি ভালো লাগে। ঘড়ির সঙ্গে লাইফ স্টাইলের সম্পর্ক অঙ্গাঙ্গীভাবে জড়িত। ঘড়ি একজন মানুষের ব্যক্তিত্বকে অনেক বেশি বিকশিত করে থাকে।

মোবাইল ফোন ঘড়ির চাহিদা মেটালেও ঘড়ির প্রয়োজন ফ্যাশন হোক ও কাজের ক্ষেত্রে হোক; ঘড়ি তার একটা নিজস্ব জায়গা ধরে রেখেছে। মানুষের চাহিদা ও ফ্যাশনের সঙ্গে তাল মিলিয়ে ডিজাইন ও স্টাইলে আধুনিক থেকে আধুনিকতর হয়েছে। তাই ফ্যাশনপ্রেমীদের কাছে স্টাইলের অনুষঙ্গ হিসেবে ঘড়ি অনেক জনপ্রিয়।

ঢাকা, শনিবার, জুলাই ২৯, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৮২৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন