bdlive24

'বোল্টকে হারাতে পারিনি, কিন্তু তাকে হারাতে চাই'

মঙ্গলবার আগস্ট ০১, ২০১৭, ১১:২৯ এএম.


'বোল্টকে হারাতে পারিনি, কিন্তু তাকে হারাতে চাই'

বিডিলাইভ ডেস্ক: আগামী মাসে লন্ডনে অনুষ্ঠিতব্য বিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশীপে আলো ছড়িয়ে নিজের বর্নাঢ্য ক্যারিয়ারের ইতি টানতে প্রত্যয়ী জ্যামাইকান গতি তারকা উসাইন বোল্ট। তবে বোল্টের এই বিদায় অনুষ্ঠানে জল ঢেলে দেয়ার জন্য মুখিয়ে আছেন কানাডার উদীয়মান স্প্রিন্টার আন্দ্রে ডি গ্রাসে।

২২ বছর বয়সী অ্যাথলেট অলিম্পিকের ১০০ মিটার ইভেন্টে ব্রোঞ্জ এবং ২০০ মিটার ইভেন্টে রৌপ্য পদক জয়ের পর ২০১৫ সালে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের সঙ্গে ৭.৫ মিলিয়ন পাউন্ডের একটি চুক্তির প্রস্তাব পেয়েছিলেন। আরো উন্নতি করতে পারলে বোনাস হিসেবে তাকে আরো ২০ মিলিয়ন পাউন্ড প্রদানের প্রস্তাবও দেয়া হয়েছে।

সন্তানকে ক্রীড়াঙ্গনের তারকা হিসেবে প্রতিষ্ঠা করতে একসঙ্গে দুটি চাকরি করেছেন গ্রাসের মা। তার মতে এই প্রস্তাব তার সন্তানকে চাপের মধ্যে ফেলে দিবে। কারণ বোল্টের পৃষ্ঠপোষক ক্রীড়া সামগ্রী প্রস্ততকারী পুমা’ই এর প্রস্তাবক।
 
দি ডেইলি মেইলকে দেয়া এক সাক্ষাৎকারে ডি গ্রাসে বলেন, আমি জানি উসাইন বোল্টকে শ্রেষ্ঠত্বের আসন থেকে সরাতে পারলে কি অর্জন করব? এ জন্য আমার মধ্যে কিছুটা দ্বিধা দ্বন্দ কাজ করছে। যে কেউ স্নায়ুচাপে ভুগবে। ভাবছি আমি এই চাপকে মোকাবেলা করতে পারব কিনা। আমি জানি সেটি আমাকে এবং আমার পরিবারকে প্রতিষ্ঠা দেবে।
 
ডি গ্রাসে বলেন, ‘আমি ভয় পাচ্ছিনা বা পিছু টানও অনুভব করছি না। এটিকে আমি উপভোগ করতে চাই।’
 
লন্ডন মিটে ২০০ মিটার ইভেন্ট অংশগ্রহন না করার সিদ্ধান্ত নিয়েছেন বোল্ট। এতে ক্যারিসম্যাটিক বোল্টকে হারানোর সুযোগ পাবেন না গ্রাসে। মাত্র ১৭ বছর বয়সী গ্রাসে বলেন, ‘এতে বোল্টকে প্রতিপক্ষ বানানো যায় না। দীর্ঘ সময় ধরে তিনি আধিপত্য বিস্তার করে রয়েছেন। আমি এখনো তাকে হারাতে পারিনি। কিন্তু তাকে হারাতে চাই। সরাসরি প্রতিদ্বন্দ্বিতার মাধ্যমেই জিততে চাই। তিনি এখন বিদায়ের পথে। আর আমি নিজেকে প্রমাণ করতে চাই। আমি অলিম্পিক চ্যাম্পিয়ন হতে চাই। সেই সঙ্গে বিশ্ব চ্যাম্পিয়ন এবং বিশ্ব রেকর্ডধারী। শ্রেষ্ঠত্ব অর্জনের জন্য আমি দৃঢ়প্রতিজ্ঞ।’
সূত্র : বাসস


ঢাকা, আগস্ট ০১(বিডিলাইভ২৪)// জে এস
 
        print


মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.