সর্বশেষ
সোমবার ১লা শ্রাবণ ১৪২৫ | ১৬ জুলাই ২০১৮

জয় দিয়ে কোর্টে ফিরলেন শারাপোভা

মঙ্গলবার, আগস্ট ১, ২০১৭

7196109_1501579358.jpg
বিডিলাইভ ডেস্ক :
মারিয়া শারাপোভার ১৫ মাসের ডোপিং নিষেধাজ্ঞা শেষ হয়েছিল গত এপ্রিলে। উরুর সমস্যা আবারো তাকে পাঠিয়ে দেয় কোর্টের বাইরে। ইনজুরির কারণে ১৬ মে থেকে খেলার বাইরে ছিলেন এই রুশ তারকা।

তবে আবার ফিরেই পেয়েছেন জয়ের স্বাদ। ২০১৫ সালের মার্চের পর প্রথমবার যুক্তরাষ্ট্রে খেললেন শারাপোভা। স্ট্যানফোর্ডের ব্যাংক অব দ্য ওয়েস্ট ক্লাসিক খেলছেন তিনি ওয়াইল্ড কার্ড নিয়ে। সেখানে প্রথম রাউন্ডে জেনিফার ব্রাডিকে ৬-১, ৪-৬, ৬-০ গেমে হারান পাঁচবারের গ্র্যান্ড স্লাম বিজয়ী।

দীর্ঘদিন পর ‍যুক্তরাষ্ট্রের মাটিতে খেলে উচ্ছ্বসিত ১৭১ নম্বর র‌্যাংকিংধারী, ‘সবাইকে জড়িয়ে ধরতে মন চাইছে এবং বলতে ইচ্ছা করছে ধন্যবাদ। অনেক দিন পর যুক্তরাষ্ট্রে আমি প্রথম ম্যাচ খেললাম। আমার কাছে এটা অনেকটা বাড়ির মতো।’

ফ্রেঞ্চ ওপেনের আগেই নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হয়েছিল শারাপোভার। কিন্তু তাকে ওয়াইল্ড কার্ড দেয়নি রোলাঁ গাঁরো কর্তৃপক্ষ। ঘাসের কোর্টের পুরো মৌসুম বাইরে থেকেছেন ৩০ বছর বয়সী। আগামী ২৮ আগস্ট শুরু হচ্ছে ইউএস ওপেন, সেখানেও সরাসরি খেলতে পারবেন না শারাপোভা। বাছাইয়ে উতরে গেলেও মূল পর্বে খেলতে হলে যুক্তরাষ্ট্র টেনিস অ্যাসোসিয়েশনের কাছ থেকে ওয়াইল্ড কার্ড পেতে হবে তাকে।

আপাতত বেশিদূর ভাবতে চান না শারাপোভা। আমেরিকান প্রতিপক্ষ ব্রাডির বিপক্ষে দুই ঘণ্টা ২ মিনিটের লড়াই শেষে তিনি বলেছেন, ‘যত বেশি খেলব, আমি ততই ভালো করব। এটাই আমার লক্ষ্য।’ দ্বিতীয় রাউন্ডে শারাপোভা লড়বেন ইউক্রেনের লেসিয়া সুরেঙ্গোকে। সূত্র: বিবিসি

ঢাকা, মঙ্গলবার, আগস্ট ১, ২০১৭ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ১৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন