সর্বশেষ
সোমবার ৮ই শ্রাবণ ১৪২৫ | ২৩ জুলাই ২০১৮

আমি রোনালদো, নাম ধরে ডাকুন

মঙ্গলবার, আগস্ট ১, ২০১৭

2005925979_1501589972.jpg
বিডিলাইভ ডেস্ক :
কর ফাঁকির মামলায় আদালতে হাজিরা দিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। সোমবার সংবাদ মাধ্যমকে এড়িয়ে পেছনের দরজা দিয়ে আদালতে প্রবেশ করেন পর্তুগীজ তারকা এবং তার কৌসুলি।

এজলাসে দাঁড়িয়ে মামলায় নিজের অবস্থান পরিষ্কার করার চেষ্টা করেছেন। পর্তুগীজ তারকা এক পর্যায়ে বিচারকের সঙ্গে তর্কেও জড়িয়েছিলেন। প্রায় দেড় ঘণ্টা ধরে চলা শুনানি শেষে পেছনের দরজা দিয়েই বিচারকক্ষ ত্যাগ করেন রোনালদো।

শুনানির এক পর্যায়ে বিচারক মনিকা গোমেজ ফেরারের সঙ্গে তর্কে লিপ্ত হন সিআর সেভেন। নিজের নাম উল্লেখ করে বিচারকের কাছে দাবি করেন, তাকে নাম ধরে সম্বোধন করতে। সেসময় এজলাস ছেড়ে যাওয়ারও হুমকি দিয়েছেন, ‘আপনি যদি আমাকে ক্রিস্টিয়ানো রোনালদো বলে না ডাকেন, তবে আমি এই আদালত ছেড়ে চলে যাব।’

জবাবে নিজের অবস্থান সম্পর্কে পাল্টা তোপ দেগেছেন বিচারক মনিকা ফেরারও, ‘আপনি হয়ত ভুলে যাচ্ছেন, যেখানে আপনি বসে আছেন সেখানে অনেক বেনামী মানুষ আসেন। আপনি এখানে কর ফাঁকির মামলায় অভিযুক্ত হয়ে হাজিরা দিতে এসেছেন। নিয়ম মেনেই আমি আমার কর্তব্য পালন করছি।’

বিচারকের কড়া জবাবে শেষ পর্যন্ত রণেভঙ্গ দিয়েছেন সিআর সেভেন, ‘না না, দেখুন আমি ক্রিস্টিয়ানো রোনালদো বলেই এসব হচ্ছে।’

স্প্যানিশ সংবাদ মাধ্যমগুলো বলছে, ওই বিচারক অন্য অপরাধীদের যেভাবে সম্বোধন করেন সেভাবেই রোনলদোকেও করেছিলেন। কিন্তু বিশ্বসেরা ফুটবলার সেটিকে স্বাভাবিকভাবে নিতে পারেননি। ১ কোটি ৪৭ লাখ ইউরো কর ফাঁকির মামলায় জড়িয়েও রোনালদো হয়তো ভুলেই বসেছেন, কয়েকদিন আগে লিওনেল মেসিও এভাবেই আদালত ঘুরে গেছেন। আদালতে আসলে তারকাখ্যাতির চেয়ে অপরাধটাকেই বড় করে দেখা হয়।

ঢাকা, মঙ্গলবার, আগস্ট ১, ২০১৭ (বিডিলাইভ২৪) // জেড ইউ এই লেখাটি ৩১৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন