সর্বশেষ
শুক্রবার ৭ই বৈশাখ ১৪২৫ | ২০ এপ্রিল ২০১৮

শিগগিরই প্যারিসের আকাশে উঠছে ‘নেইমার চাঁদ’

বুধবার, আগস্ট ২, ২০১৭

93010773_1501648990.jpg
বিডিলাইভ ডেস্ক :
নেইমার টু পিএসজি নাটক এখনও থেমে থেমে চলছে। প্রাক-মৌসুমের এল ক্লাসিকো জয়ের পর সতীর্থদের কাছ থেকে বিদায় বলা কিংবা অনুশীলনে নতুন বন্ধুর সঙ্গে মারামারি আর বার্সার চিরশত্রু রিয়ালের ঘরে গিয়ে আড্ডা দেয়া সবই করেছেন নেইমার। তাতে আন্তর্জাতিক গণমাধ্যম হলফ করেই বলে দেয়, বার্সা ছাড়ছেন ব্রাজিলিয়ান সেনসেশন।

গেল দুই দিনে নেইমারকে নিয়ে যতটা রটেছে, একটি বাদে তার সবই ঘটেছে। স্পেনের বেশ কয়েকটি প্রভাবশালী দৈনিক মুন্ডো, মার্কা থেকে শুরু করে ইংলিশ মাধ্যম মিরর, মেট্রো ফলাও করে ছেপেছে, মঙ্গলরাতে পিএসজির ঘরে মঙ্গল প্রদীপ হাতে ঢুকবেন নেইমার। কিন্তু এখন অবধি তার নমুনা দেখা গেল না। উল্টো কাতার থেকে কাজ সেরে স্পেনের বিমানে চেপে বসলেন নেইমার।

এই একটা জায়গায় কথা কাজে মিল না থাকলেও রয়ে গেছে শঙ্কা, এখনও কান পাতলে শোনা যায়, নেইমারকে ডাকছে পিএসজি। যেন বলছে, ‘নেইমার তুমি আমদের দলে চলে এসো, কেবল ২২২ মিলিয়ন ইউরোই নয় পাবে আরও বহু কিছু।’

নমুনা মিলল প্যারিস সেন্ট জার্মেইয়ের মালিক নাসের আল-খেলাইফির কথায়ও। কাতারভিত্তিক সংবাদমাধ্যম ‘গালফ টাইমস’ খেলাইফির উদ্ধৃতি ছেপেছে। ‘নেইমারের সাথে চুক্তিটা পথেই আছে। নেইমারকে পাওয়ার ব্যাপারে আমরা আত্মবিশ্বাসী।’

স্কাই স্পোর্টস বলছে, নেইমার এবং পিএসজির চুক্তিটা এখন সুবিধাজনক অবস্থানে আছে। সকল ফর্মুলা মেনেই করা হবে বাকি কাজ। নেইমার বার্সা ছেড়ে পিএসজিতে যাচ্ছে এটা ৯০ ভাগ সত্য।

আজ অনুশীলন করে সতীর্থদের থেকে আনুষ্ঠানিক বিদায় নেবেন নেইমার। আর এই সপ্তাহের মধ্যেই পাক্কা হয়ে যাবে নেইমার-পিএসজি চুক্তি। জানিয়েছেন গোলডটকম।

এর আগে মায়ামিতে এল ক্লাসিকো শেষ করে নেইমার উড়াল দেন চীনে। একটি কোম্পানির ব্রান্ড এম্বাসেডর হিসেবে তার ডাক পড়ে সেখানে। চীন ঘুরে নেইমার যান কাতারে। দেশটির সংবাদমাধ্যম ‘গালফ টাইমস’ জানিয়েছিল, মঙ্গলবারই কাতারে মেডিক্যাল টেস্ট করাবেন নেইমার। কিন্তু সেই খেলা খেলেননি বার্সা তারকা। নিজের টুইটারে ছবি পোস্ট করে জানান দেন স্পেনেই যাচ্ছেন। এরপরই গোলডটকম খবর ছাপে, কাতারে মেডিক্যাল টেস্ট করাবেন না নেইমার। ফিরছেন বার্সায়। বুধবার সতীর্থদের সঙ্গে যোগ দেবেন অনুশীলনেও।

উল্লেখ্য, ২০০৯ থেকে ২০১৩ পর্যন্ত সান্তোস দিয়ে শুরু হয় নেইমারের ক্লাব ক্যারিয়ার। এরপর বার্সেলোনার সঙ্গে চুক্তিবদ্ধ হন নেইমার। নেইমার কত দামে বার্সায় গেল সেটা জানায়নি কাতালান ক্লাবটি। কেবল বলেছিল, পাঁচ বছরের জন্য চুক্তি হয়েছে। দর-দামের সংখ্যাটা গোপন থাকার কারণে স্পেনের আদালত নেইমারকে কর ফাঁকির মারপ্যাঁচে আটকে দেয়। যদিও মামলা থেকে খালাস পেয়েছেন নেইমার।
সূত্র-স্কাই স্পোর্টস।

ঢাকা, বুধবার, আগস্ট ২, ২০১৭ (বিডিলাইভ২৪) // ম. উ এই লেখাটি ২৪ বার পড়া হয়েছে