bdlive24

চোখ আকর্ষণীয় করে তোলার ৭ উপায়

বুধবার আগস্ট ০২, ২০১৭, ১০:৫৩ এএম.


চোখ আকর্ষণীয় করে তোলার ৭ উপায়

বিডিলাইভ ডেস্ক: চোখ যে শুধু মনের কথা বলে তাই নয়, ব্যক্তিত্বকে ফুটিয়ে তুলতেও কিন্তু এর জুড়ি নেই। তাই চোখের  জন্য দরকার সামান্য মেকআপ। একটু খানি যত্নেই চোখ হয়ে উঠবে অনন্য। সেই সাথে চোখের সৌন্দর্যও কিন্তু বেড়ে যাবে বহুগুণ। হয়ে উঠবে আকর্ষণীয়। জেনে নেয়া যাক চোখকে আকর্ষণীয় করে তোলার ৭ উপায়।

১. সাদা আইলাইনার ব্যবহার করুন:
চোখেকে আকর্ষণীয় করতে সব মেকআপ একসঙ্গে মেলাবেন না। সাদা আইলাইনার সাদাই রাখুন। একটি বোন কালার পেন্সিল নিয়ে চোখের ভেতরের কোনগুলোতে সাবধানে আউটলাইন আঁকুন। সামান্য অফ-হোয়াইট কালার আপনার চোখের রংয়ে উজ্জ্বলতা আনবে। এ মেকআপের মাধ্যমে খুব সহজেই চোখ উজ্জ্বল করে তোলা সম্ভব।

২. ডার্ক সার্কেল ঢেকে দিন:
চোখের ভেতর কালো সার্কেল থাকলে সঠিক ফাউন্ডেশন ব্যবহার করুন। কারণ এর ব্যবহারে ডার্ক সার্কেলগুলো মাস্কের ভেতর চাপা পড়বে। আর তাতেই আপনার চোখ উজ্জ্বল দেখাবে। এজন্য আপনার ত্বকের রঙের অনুরূপ বা খুবই কাছাকাছি রঙের ফাউন্ডেশন পছন্দ করুন।

৩. শিমার:
শিমার ব্যবহার করলে চোখের উজ্জ্বলতা অনেকগুণ বেড়ে যায়। এজন্য আপনার প্রিয় আই শ্যাডো শেডের সঙ্গে সামান্য পরিমাণে কিছু স্পার্কল ব্যবহার করুন। চোখের কিনারের দিকে ও ভ্রুর নিচে শিমার ব্যবহার করুন। এজন্য হালকা শেড যেমন আইভরি ও পেল পিংক ভালো কাজে দেবে।

৪. আপনার ভ্রুর আকার ঠিক করুন:
অনেক মেয়েকে সম্পূর্ণ ভ্রুতে সুন্দর লাগে। আবার অনেক মেয়ের ভ্রু কিছুটা পরিবর্তন করলে ভালো দেখায়। পুরু ভ্রু থাকলে তার প্রভাব চোখেও পড়ে এবং ভারি ও ডার্ক দেখা যায়। তার বদলে হালকা ভ্রুতে উজ্জ্বলতা বাড়বে এবং আপনাকে ভিন্নভাবে দেখাবে।

৫. গালে দিন পিংক ব্লাশ:
গালে পিংক রঙের ব্লাশ ব্যবহার করতে পারেন। গালের অ্যাপলের ঠিক উপরের অংশে হালকা রঙের এ ছোঁয়া আপনার গালকেই শুধু সুন্দর করবে না, একই সাথে আপনার চোখের উজ্জ্বলতাও বাড়বে।

৬. কালো আইলাইনার:
অনেক মেকআপ এক্সপার্টই কালো আইলাইনার ব্যবহার করে চেখের উজ্জ্বলতা বাড়াতে পারেন। এখানে কৌশলটা হলো, খুব চিকন একটি লাইন চোখের উপরের ও নিচের পাতার ভেতরের অংশ দিয়ে টেনে দিতে হবে। এজন্য কিছু অনুশীলন করা প্রয়োজন। হঠাৎ করে শুরু করলে এতে কিছুটা গণ্ডগোল হয়ে যেতে পারে।

৭. চোখের পাপড়ি কার্ল করুন:
চোখের পাপড়ি বাইরের দিকে নিয়ে কিছুটা উঁচু করে দিন। এতে তাদের বড় ও পূর্ণ দেখাবে। এতে আপনার চোখ খোলা বলে মনে হবে এবং উজ্জ্বল দেখাবে। এজন্য সাবধানে আপনার উপরের পাপড়িগুলো কার্ল করতে হবে সাবধানে। এরপর সেগুলোতে ভালো করে মাসকারা লাগাতে হবে।


ঢাকা, আগস্ট ০২(বিডিলাইভ২৪)// জে এইচ
 
        print


মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.