bdlive24

বর্ষায় গরম কফির সঙ্গে চিপস ওমলেট

বুধবার আগস্ট ০২, ২০১৭, ০২:৩২ পিএম.


বর্ষায় গরম কফির সঙ্গে চিপস ওমলেট

বিডিলাইভ ডেস্ক: বর্ষাকালে যখন তখন ঝুম বৃষ্টি নামবে। কিন্তু তেলেভাজা বা সুস্বাদু কোনো স্ন্যাক্স না হলে বর্ষার মজলিশ জমে। এদিকে হাইজিনের ব্যাপারটাও মাথায় রাখতে হচ্ছে। অতএব উপায়? আপনাদের কথা ভেবেই রইল বর্ষা স্পেশ্যাল স্ন্যাক্সের রেসিপি। চটজলদি স্ন্যাক্স বানিয়ে তাক লাগিয়ে দিন অতিথিদের। আর সঙ্গে জমে উঠুক বর্ষার সন্ধ্যাটা।

বাচ্চারা চিপস খেতে ভালবাসে। অথচ চিপস খাওয়া স্বাস্থ্যের পক্ষে ভালো নয়। চিপসের সঙ্গে তাই সব্জি ও ডিম মিশিয়ে স্বাস্থ্যকর করে তুলুন। এতে চিপস খাওয়া হবে এবং সঙ্গে থাকবে পুষ্টিগুণও। বর্ষার দিনের বেশ মুখরোচক খাবার চিপসের ওমলেট।

কী কী লাগবে :
পট্যাটো চিপস বড় ১ প্যাকেট, ডিম ৫-৬টা, ক্যাপসিকাম কুচি, টোম্যাটো কুচি
কাঁচা লঙ্কা কুচি, ধনেপাতা কুচি, পেঁয়াজ কুচি, গোলমরিচ গুঁড়ো, নুন এবং চিনি স্বাদ মতো আর ভাজার জন্য তেল।

যেভাবে বানাবেন :
চিপস ভেঙে বড় একটা পাত্রে রাখুন। এর মধ্যে ক্যাপসিকাম কুচি, পেঁয়াজ কুচি, কাঁচা লঙ্কা কুচি, ধনেপাতা কুচি ভালো করে মিশিয়ে নিন। ডিম ফেটিয়ে এই মিশ্রণের উপর ঢেলে ভালো করে মেশান। ফ্রাইং প্যানে তেল গরম করে পুরো মিশ্রণ ঢেলে দিন। আঁচ একদম কমিয়ে ৭-১০ মিনিট রাখুন। এতে এক পিঠ ভাল ভাবে ভাজা হয়ে যাবে।

উল্টে দিয়ে অন্য পিঠও ভালো করে ভেজে নিন। ভালোভাবে ডিমের ভিতর সিদ্ধ হলে নামিয়ে নিয়ে ছোট ছোট পিস করে কেটে নিন। টোমেটো সসের সঙ্গে পরিবেশন করুন। সঙ্গে থাক এক কাপ ধোঁয়া ওঠা গরম কফি।


ঢাকা, আগস্ট ০২(বিডিলাইভ২৪)// জে এস
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.