bdlive24

চট্টগ্রামে শিশুদের ‘ভিটামিন এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন

শনিবার আগস্ট ০৫, ২০১৭, ০৫:৫৪ পিএম.


চট্টগ্রামে শিশুদের ‘ভিটামিন এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন

কে.এম জাহেদ, চট্টগ্রাম ব্যুরো: জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের (প্রথম রাউন্ড) আওতায় ৬ থেকে ৫৯ মাস বয়সী শিশুরা ‘ভিটামিন এ’ ক্যাপসুল খাওয়ানোর কার্যক্রম উদ্বোধন হয়েছেন। শনিবার সকাল থেকে নগরীতে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) স্বাস্থ্য বিভাগ এবং ১৪ উপজেলায় সিভিল সার্জন কার্যালয়ের ব্যবস্থাপনায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন শুরু হয়।

এবার নগরীর ৫ লাখ ৩০ হাজার শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছেন চসিক। এর মধ্যে ৬ থেকে ১১ মাসের ৮০ হাজার শিশুকে ১টি করে নীল রঙের (১ লাখ আইইউ) এবং ১২ থেকে ৫৯ মাসের ৪ লাখ ৫০ হাজার শিশুকে ১টি করে লাল রঙের (২ লাখ আইইউ) ক্যাপসুল খাওয়ানো ক্যাম্পেইন উদ্বোধন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

এই প্রসঙ্গে চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী জানান, ৪১ ওয়ার্ডের ১ হাজার ২৮৮টি কেন্দ্রে বিকেল চারটা পর্যন্ত বিরতিহীনভাবে ভিটামিন এ ক্যাম্পেইন চলবে। চার হাজার স্বেচ্ছাসেবক কেন্দ্রে কাজ করছেন।

এদিকে নগরীর বাইরে চট্টগ্রামের ১৪ উপজেলার ৭ লাখ ৫৩ হাজার ৭৩৮ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করে শনিবার সকাল ৮টায় চট্টগ্রাম সীতাকুণ্ডের সোনাইছড়ি কমিউনিটি ক্লিনিকে জেলার জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করেন সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী।

এসময় উপস্থিত ছিলেন সীতাকুণ্ড উপজেলার ইউএইচএফপিও ডা. এসএম নূরুল করিম, ইউনিসেফ কর্মকর্তা ডা. উ বা সুই, মেডিকেল অফিসার ডা. মো.আলতাফ হোসেন, এলাকার ইউপি সদস্য মো. আজম, সিএইচসিপি কাজী মো. আসিফ উদ্দিন প্রমুখ।


ঢাকা, আগস্ট ০৫(বিডিলাইভ২৪)// জে এইচ
 
        print


মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.