bdlive24

অবকাশে অ্যাডভেঞ্চারে পুতিন

রবিবার আগস্ট ০৬, ২০১৭, ১০:৪৭ এএম.


অবকাশে অ্যাডভেঞ্চারে পুতিন

বিডিলাইভ ডেস্ক: সম্প্রতি রাশিয়ার সাইবেরিয়ার দক্ষিণাঞ্চলে শিকারে গিয়ে মাছ ধরেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এই ছবি শনিবার প্রকাশ করেছে রয়টার্স। সাইবেরিয়ার পার্বত্য অঞ্চলে তিন দিন ছুটি কাটাতে গিয়ে রৌদ্রস্নান, মাশরুম সংগ্রহ, নৌকা চালনা ও মাছ শিকার করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

মঙ্গল থেকে বৃহস্পতিবার তার এই অবকাশের ছবি শনিবার ক্রেমলিনও প্রকাশ করেছে। মাছ ধরাটা অনেকেরই শখ! সেই শখটা তারা অবকাশ পেলেই পূর্ণ করেন। রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনও তাদের মতো অ্যাডভেঞ্চারপ্রিয় লোকদের একজন।

দক্ষিণ সাইবেরিয়ায় সম্প্রতি খালি গায়ে মাছ ধরতে পানিতে নেমে পড়েন বিশ্বের বর্তমান সময়ের সবচেয়ে ক্ষমতাধর এ ব্যক্তি। ছবিতে পানিতে সাঁতার কেটে মাছ ধরতেও দেখা গেছে তাকে।

দক্ষিণ সাইবেরিয়ার একটি ঠাণ্ডা পানির পাহাড়ি লেকে দাপিয়ে বেড়ান পুতিন। তাকে একটি ক্যামোফ্লেজ ওয়েট সুটে মাছ ধরতে, পাওয়ারবোট চালাতেও দেখা যায়। টুভা নামে এলাকাটিতে তিনি দুই দিন ছুটি কাটান। ২০০৯ সাল থেকে প্রতিবছরই সাইবেরিয়ায় এমন অবকাশে যান পুতিন।  

বিশ্লেষকরা বলছেন, মিডিয়াতে পুতিনের অ্যাডভেঞ্চার দেখানোর পেছনে আরও কিছু কারণ রয়েছে। এসব দৃশ্য দেখিয়ে তিনি দেশবাসীকে বার্তা দিতে চান যে, শারীরিকভাবে তিনি যথেষ্ট ফিট।  

রাশিয়ান টিভিতেও তার এ ছুটি কাটানোর দৃশ্য দেখানো হয়। তাতে তার সুগঠিত শরীরে লেকের পানিতে সাঁতরে মাছ ধরা কিংবা স্পিডবোট নিয়ে ঘুরে বেড়ানোর চিত্র দেখে সিনেমা বলেও ভুল করতে পারেন কেউ।

পানির নিচে মাছ ধরার জন্য তিনি পেশাদার সাঁতারুদের মতো কেমোফ্লেজ পোশাক ও মাস্ক পরেন। এরপর মাছ ধরে তিনি ফেরেন।


ঢাকা, আগস্ট ০৬(বিডিলাইভ২৪)// আর কে
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.