bdlive24

ইবি সাংবাদিক লাঞ্ছনার দায়ে দুই শিক্ষার্থী বহিষ্কার

রবিবার আগস্ট ০৬, ২০১৭, ০৭:৪৫ পিএম.


ইবি সাংবাদিক লাঞ্ছনার দায়ে দুই শিক্ষার্থী বহিষ্কার

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) কর্মরত ইংরেজী পত্রিকা ‘দি ডেইলি ইনডিপেন্ডেন্ট’ এর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি শাহ আলমকে লাঞ্ছিত করায় দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। একই সাথে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আজ রোববার বিকাল ৫ টায় সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে এ তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর রশিদ আসকারী।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গত শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটায় বিশ্ববিদ্যালয়ের প্রেস ক্লাবের কোষাধাক্য এবং ইংরেজী পত্রিকা ‘দি ডেইলি ইনডিপেন্ডেন্ট’ এর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি শাহ আলম বিশ্ববিদ্যালয় পার্শ্ববতী শেখপাড়া বাজারে যায়। এসময় কথা কাটাকাটির জের ধরে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ কর্মী ও ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১০-১১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মিঠু কবির ও মাজেদুল হক রুবেল সহ তিন-চার জন ছাত্রলীগ কর্মী তার উপর হামলা করে।

এ ঘটনায় ওই কর্মীকে বিশ্ববিদ্যালয় থেকে তার ছাত্রত্ব বাতিলের দাবি জানায় বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রেস ক্লাব ও সাংবাদিক সমিতির সাংবাদিকরা। বিষয়টি আমলে নিয়ে এক জরুরী বৈঠকে আজ তাদেরকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ বিষয়টি খতিয়ে দেখতে ইংরেজী বিভাগের অধ্যাপক ড. মিজানুর রজমান কে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন এবং শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আনোয়ার হোসেন। যত দ্রুত সম্ভব তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার কথা বলা হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী বলেন, ‘যে কোন অপরাধমূলক কর্মকাণ্ডের বিষয়ে আমরা সোচ্চার। এর সাথে যারাই জড়িত থাকুক না কেন তাদেরকে সর্বোচ্চ শাস্তি দেয়া হবে।’

উল্লেখ্য, এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে তাৎক্ষণিকভাবে তাকে দল থেকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান শাহিন ও সাধারন সম্পাদক জুয়েল রানা হালিম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা যায়।


ঢাকা, আগস্ট ০৬(বিডিলাইভ২৪)// আর এ
 
        print


মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.