সর্বশেষ
মঙ্গলবার ২রা শ্রাবণ ১৪২৫ | ১৭ জুলাই ২০১৮

গাড়ীচালককে হত্যার দায়ে স্ত্রী-শ্যালকের যাবজ্জীবন

সোমবার, আগস্ট ৭, ২০১৭

467963219_1502112335.jpg
চট্টগ্রাম ব্যুরো :
নয় বছর আগে ইকবাল হোসেন ভুঁইয়া নামে এক সিএনজি অটোরিকশা চালককে হত্যার দায়ে তার স্ত্রী ও শ্যালককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন।

একই সঙ্গে তাদের ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

আজ সোমবার দুপুরে চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. শাহে নূর এ রায় দেন।

দণ্ডিতরা হলেন, স্ত্রী সুফিয়া আক্তার প্রিয়া ও শ্যালক মিজান। আসামিরা বর্তমানে পলাতক আছেন।

এ প্রসঙ্গে মহানগর পিপি ফখরুদ্দিন চৌধুরী জানান, ইকবাল গ্রামের বাড়িতে একটি ঘর তৈরি করতে চেয়েছিলেন। ঘর তৈরির টাকাপয়সা নিয়ে স্ত্রী ও শ্যালকের সঙ্গে তার কথা কাটাকাটি হয়। এর জের ধরে তাকে শ্বাসরোধ করে হত্যা করে আসামিরা।

আদালত সূত্র মতে, নগরীর বন্দর থানার মুমিননগর এলাকার চান্দেরপাড়ায় ভাড়া বাসায় স্ত্রী-সন্তান ও শ্যালককে নিয়ে থাকতেন ইকবাল। ইকবাল কুমিল্লা চৌদ্দগ্রাম থানার ধোপাখীলের মৃত ইউসুফ হোসেন ভুঁইয়ার ছেলে। ২০০৮ সালের ৩ নভেম্বর রাতে ইকবালের স্ত্রী-শ্যালক মিলে তাকে শ্বাসরোধ করে হত্যা করে। মরদেহ সিএনজিতে করে নিয়ে ধোপাখীলের গ্রামের বাড়ির সামনে ফেলে রেখে আসে তারা। পরদিন চৌদ্দগ্রাম থানার পুলিশ মরদেহ উদ্ধার করে ও এ ঘটনায় মামলা দায়ের করা হয়। পুলিশ তদন্ত করে জানতে পারে নগরীর বন্দর থানা এলাকায় এ হত্যার ঘটনা ঘটেছে। পরে বন্দর থানার ইকবালের ছোট ভাই একরাম হোসেন ভুঁইয়া বাদি হয়ে মামলা দায়ের করে। ২০০৯ সালের ২৬ ফেব্রুয়ারি মামলার তদন্ত শেষে অভিযোগপত্র প্রদানের পর আদালত ২০১০ সালের ৬ অক্টোবর অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন। মোট ১৯ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দিয়েছেন।


ঢাকা, সোমবার, আগস্ট ৭, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস এ এই লেখাটি বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন