সর্বশেষ
শনিবার ৬ই শ্রাবণ ১৪২৫ | ২১ জুলাই ২০১৮

অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা রনির বিরুদ্ধে অভিযোগ গঠন

সোমবার, আগস্ট ৭, ২০১৭

518125628_1502112837.jpg
চট্টগ্রাম ব্যুরো :
অস্ত্র মামলায় নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নূরুল আজিম রনির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন। সোমবার দুপুরে চট্টগ্রামের সপ্তম অতিরিক্ত জেলা ও দায়রা জজ জান্নাতুল ফেরদৌস এর আদালত অভিযোগ গঠন করেন। আগামী ১০ নভেম্বর থেকে মামলার সাক্ষ্যগ্রহণের সময়ও নির্ধারণ করেছেন আদালত। এর আগে মামলা থেকে অব্যাহতির আবেদন নামঞ্জুর করা হয়েছে।

এ ব্যাপারে রনির আইনজীবী ইফতেখার সাইমুল চৌধুরী জানান, ফৌজদারি কার্যবিধির ২৬৫ (সি) ধারায় আমরা মামলা থেকে অব্যাহতির আবেদন করেছিলাম। আদালত নামঞ্জুর করে অভিযোগ গঠন করেছেন। এ ব্যাপারে আমরা উচ্চ আদালতে আপিল করব।

গেল বছরের ১৯ জুন অস্ত্র মামলার তদন্তকারী কর্মকর্তা হাটহাজারী থানার এসআই দেলোয়ার হোসেন আদালতে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্রে শুধুমাত্র নূরুল আজিম রনিকে আসামি করা হয় এবং ২২ জনকে সাক্ষী করা হয়।

প্রসঙ্গত, গত বছরের ৭ মে বেলা ১২টার দিকে ইউনিয়ন পরিষদ নির্বাচন চলাকালে হাটহাজারী উপজেলার মির্জাপুর থেকে রনিকে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এরপর প্রভার বিস্তারের অভিযোগে দুই বছরের কারাদণ্ড দেন নির্বাচনে দায়িত্বরত জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হারুনুর রশিদ। আটকের সময় রনির কাছে একটি নাইন এমএম পিস্তল, ১৫ রাউন্ড গুলি ও ২৬ হাজার টাকা পাওয়া যায় বলে গণমাধ্যমে তথ্য দিয়েছিল বিজিবি। অস্ত্র আইনে তার বিরুদ্ধে মামলাও দায়ের হয়। বর্তমানে জামিনে আছেন রনি।

চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী হিসেবে রাজনীতিতে পরিচিত নূরুল আজিম রনি।


ঢাকা, সোমবার, আগস্ট ৭, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস এ এই লেখাটি বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন