bdlive24

নোবিপ্রবিতে 'শোকই শক্তি' শীর্ষক স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত

বুধবার আগস্ট ০৯, ২০১৭, ০২:৪৭ পিএম.


নোবিপ্রবিতে 'শোকই শক্তি' শীর্ষক স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত

নোবিপ্রবি প্রতিনিধি: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী পরিবার 'শোকই শক্তি' শীর্ষক স্বেচ্ছায় রক্তদান ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ক্যাম্পেইনের আয়োজন করেছে।

আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে এ  ক্যাম্পেইন ও আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান, বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. মো:আবুল হোসেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শফিকুল ইসলাম, চেয়ারম্যান, ফার্মেসী বিভাগ, নোবিপ্রবি।

বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কার্যক্রমের উদ্ধোধন করেন। পরে উপাচার্য স্টল ঘুরে দেখেন এবং শিক্ষার্থীদের বিভিন্ন কার্যক্রমের খোঁজখবর নেন।  

এ বিষয়ে ফার্মেসী বিভাগের নবম ব্যাচের ছাত্র নিলয় বলেন, "রক্তদান মানবতা চর্চা এবং বিপদগ্রস্থ মানুষের পাশে দাঁড়ানোর সবচেয়ে ভালো উপায়গুলোর অন্যতম মাধ্যম। কারণ প্রতিটি রক্তদানের সাথে মিশে থাকে ভালবাসা।"

এছাড়াও নোবিপ্রবি ব্লাড ডোনার সোসাইটির সভাপতি ও ফার্মেসী বিভাগের ছাত্র তনয় মজুমদার জানান, "একজন মানুষ যিনি দুইবার চিন্তা না করে নিজের শরীরের রক্তকণিকা আরেকজন মানুষের শরীরে প্রবাহিত করার মানসিকতা রাখেন, ওই মানুষটার মানবতা মাপার কোন মাপকাঠি নেই।"

অনুষ্ঠানের অন্যান্য আয়োজনের মধ্যে ছিল, ফ্রি মেডিকেল চেকআপ ক্যাম্প, ক্লিনিকাল ফার্মেসি, পোস্টার প্রেজেন্টেশন, বি এম আই নির্ণয়। এতে অংশগ্রহণ করে উক্ত বিভাগের সকল শিক্ষক, শিক্ষার্থী এবং বিশ্ববিদ্যালয়ের উর্ধতন কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।


ঢাকা, আগস্ট ০৯(বিডিলাইভ২৪)// এস আর
 
        print

এই বিভাগের আরও কিছু খবর







মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.