সর্বশেষ
শনিবার ৬ই শ্রাবণ ১৪২৫ | ২১ জুলাই ২০১৮

ঢাকা দক্ষিণের ১৩টি স্থানে পশুর হাট নির্ধারিত

বৃহস্পতিবার, আগস্ট ১০, ২০১৭

121195608_1502365619.jpg
বিডিলাইভ রিপোর্ট :
আসন্ন পবিত্র ঈদুল আযাহাকে কেন্দ্র করে রাজধানীর ১৩টি স্থানে পশুর হাট নির্ধারণ করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। দুই দফায় দরপত্র আহবান করে এসব স্থানগুলো পশুরহাটের জন্য নির্ধারিত করা হয়। প্রথম দফায় দরপত্রে আটটি স্থানে আর দ্বিতীয় দফার দরপত্রে পাঁচটি স্থানে পশুর হাটের জন্য নির্ধারণ করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

নির্ধারিত পশুরহাটগুলোর মধ্যে রয়েছে মেরাদিয়া বাজার, উত্তর শাহজাহানপুরের মেত্রী সংর্ঘের মাঠ, হাজারীবাগ মাঠ, লালবাগের রহমতগঞ্জ খেলার মাঠ, কামরাঙ্গীচর ইসলাম চেয়ারম্যানের বাড়ির সামনে, পোস্তগোলা শশ্মানঘাট, দনিয়া কলেজের মাঠ, শ্যামপুরের বালুর মাঠ, ধোলাইখালের সাদেক হোসেন খোকা মাঠ, কমলাপুরের গোপীবাগের ব্রাদার্স ক্লাবের সামনের বালুর মাঠ, আরমানিটোলা খেলার মাঠ এবং কমলাপুর স্টেডিয়ামের আশেপাশের খালি জায়গা রাস্তার পূর্ব পাশ।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের একটি সূত্র থেকে জানাযায়, গত ২৬ জুলাই ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আটটি স্থানের জন্য দরপত্র আহবান করা হয়। ওই দরপত্রে মেরাদিয়া পশুরহাটের সর্বোচ্চ দর ওঠে এক কোটি এক লাখ ৫৫ হাজার টাকা, সর্বোচ্চ দরদাতার নাম মো. শরিফ, উত্তর শাহজাহানপুরের মৈত্রীসংঘের মাঠের সর্বোচ্চ দর ওঠে আট লাখ এক এক হাজার টাকা, আর সর্বোচ্চ দরদাতার নাম আবদুল লতিফ, হাজারীবাগের পশুর হাটের সর্বোচ্চ দর ওঠে ৯০ লাখ টাকা সর্বোচ্চ দরদাতার নাম অহিদুর রহমান ওয়াকিব, রহমতগঞ্জ খেলার মাঠ পশুর হাটের সর্বোচ্চ দর ওঠে ১০ লাখ ছয় হাজার পাঁচশত টাকা, সর্বোচ্চ দরদাতার নাম রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির সহসভাপতি হাজী শফি মাহমুদ, কামরাঙ্গীচরের ইসলাম চেয়ারম্যান বাড়ির সামনে পশুরহাটের সর্বোচ্চ দর ওঠে পাঁচ লাখ ২০ হাজার টাকা, সর্বোচ্চ দরদাতার নাম আবুল হোসেন সরকার,  পোস্তগোলা শশ্মানঘাটের পশুরহাটের সর্বোচ্চ দর ওঠে ৩৫ লাখ ১৫ হাজার টাকা, আর সর্বোচ্চ দরদাতার নাম মইন উদ্দিন চিশতি, দনিয়া কলেজ মাঠের সামনের পশুরহাটের সর্বোচ্চ দর ওঠে দুই কোটি ২০ লাখ টাকা, সর্বোচ্চ দরদাতার নাম আবুল কালাম আজাদ এবং শ্যামপুর বালুর মাঠের পশুরহাটের সর্বোচ্চ দর ওঠে এক কোটি ৩৩ লাখ টাকা সর্বোচ্চ দরদাতার নাম মাসুক রহমান।

ওই সূত্র থেকে আরো জানাযায়, ১০ জুলাই আরো পাঁচটি পশুরহাটের  দ্বিতীয় দরপত্র আহবান করা হয়। ওই দরপত্রে ধোলাইখালের সাদেক হোসেন খোকা মাঠের পশুরহাটের সর্বোচ্চ দর ওঠে এক কোটি ১২ লাখ ১২ হাজার ৯১৬ টাকা, এখানে কোন দরদাতার নাম বলা হয়নি, ধুপখোলা ইস্ট অ্যান্ড ওয়েস্ট ক্লাব মাঠের পশুরহাটের সর্বোচ্চ দর ওঠে ৬১ লাখ ২৮ হাজার ৭৫০ টাকা সর্বোচ্চ দরদাতার নাম হাজী শামসুজ্জোহা, কমলাপুরের গোপীবাগের বালুরমাঠ সংলগ্ন এক কোটি চার লাশ ৩৯ হাজার ৪২৭ টাকা সর্বোচ্চ দরদাতার নাম সৈয়দ মাসুম, আরমানিটোলা খেলার মাঠের পশুরহাটের সর্বোচ্চ দর ওঠে চার কোটি ৮৬ লাখ ৩৬ হাজার ৬৭০ টাকা এবং কমলাপুর স্টেডিয়ামের আশেপাশের খালি জায়গায় বসা পশুরহাটের সর্বোচ্চ দর ওঠে ৪৭ লাখ ৭৬ হাজার ১৭৩ টাকা ওই পশুরহাটের সর্বোচ্চ দরদাতার নাম আরেম খান।

এ ব্যাপারে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার চক্রবর্তী বলেন, ১৩টি স্থানে পশুরহাট বসবে এটা এখন আমরা নিশ্চিতভাবে বলতে পারি। 

ঢাকা, বৃহস্পতিবার, আগস্ট ১০, ২০১৭ (বিডিলাইভ২৪) // ই নি এই লেখাটি বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন