bdlive24

আজ মুক্তামনির অস্ত্রোপচার, দোয়া চাইলেন মা-বাবা

শনিবার আগস্ট ১২, ২০১৭, ১২:৩৬ এএম.


আজ মুক্তামনির অস্ত্রোপচার, দোয়া চাইলেন মা-বাবা

বিডিলাইভ ডেস্ক: আজ সকাল ৮টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে অস্ত্রোপচার হবে বিরল রোগে আক্রান্ত মুক্তামনির হাতে।

এ ব্যাপারে প্রয়োজনীয় সব প্রস্তুতি সম্পন্ন বলে শুক্রবার বিকেলে সাংবাদিকদের জানিয়েছেন বার্ন ইউনিটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন। দ্বিতীয় দফার এই চূড়ান্ত অস্ত্রোপচারে মুক্তামনির চিকিৎসায় গঠিত চিকিৎসক বোর্ডের ১৩ সদস্যের সবাই উপস্থিত থাকবেন বলে জানান তিনি।

এদিকে অস্ত্রোপচারের প্রাক্কালে মুক্তামনির সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন মুক্তামনির পিতামাতা।

গত মঙ্গলবার দুপুরে হাসপাতালের বার্ন ইউনিটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন ও প্রধান ডা. আবুল কালাম আজাদ সাংবাদিকদের বলেছিলেন, ''শনিবার সকালে মুক্তামনির হাতে দ্বিতীয় দফায় অস্ত্রোপচার শুরু হবে। অস্ত্রোপচারের সময় তার জীবন রক্ষার্থে হাতটি কেটে ফেলা হতে পারে। তবে আমরা চেষ্টা করবো না কাটতে''।

তবে ডা. সামন্ত লাল সেন বলেন, তবে রোগটি কোনো 'বিরল রোগ' নয়।‌ এ ধরনের রোগ অনেকেরই হয়ে থাকে।

তিনি আরও জানিয়েছিলেন, মুক্তামনির বায়োপসি রিপোর্টে ক্যান্সারের কোনো লক্ষণ নেই। তবে অস্ত্রোপচারের সময় তার রক্তপাতের আশঙ্কা রয়েছে।

সাতক্ষীরা সদর উপজেলার বাশদাহ গ্রামের দক্ষিণ কামারবায়সা গ্রামের ইব্রাহিম হোসেন ও আসমা খাতুন দম্পতির মেয়ে মুক্তামনি। এ রোগে তার ডান হাত ফুলে যায়। সাদা রঙের শত শত পোকা ঘুরে বেড়ায় সেই ফুলে যাওয়া অংশে। পাশাপাশি শরীরে তৈরি হয় অসহ্য ব্যথা ও যন্ত্রণা। এরপর হাতে পচন ধরে। হাতের সঙ্গে বুকের একাংশেও ছড়িয়ে পড়ে রোগটি।


ঢাকা, আগস্ট ১২(বিডিলাইভ২৪)// কে এইচ
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.