bdlive24

ছয় দিনব্যাপী ‘সেলিম আল দীন উৎসব’

শনিবার আগস্ট ১২, ২০১৭, ১২:১৬ পিএম.


ছয় দিনব্যাপী ‘সেলিম আল দীন উৎসব’

বিডিলাইভ ডেস্ক: কিংবদন্তি নাট্যব্যক্তিত্ব সেলিম আল দীনের জন্মদিন ১৮ আগস্ট। বিশেষ এই দিনটিকে ঘিরে ছয় দিনব্যাপী ‘সেলিম আল দীন উৎসব’-এর আয়োজন করা হয়েছে।

ঢাকা থিয়েটার, বাংলাদেশ গ্রাম থিয়েটার ও সেলিম আল দীন ফাউন্ডেশনের আয়োজনে এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতায় ১৮-২৩ আগস্ট এই আয়োজন থাকছে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায়।

অনুষ্ঠানে নাট্যাচার্যের সমাধিতে শ্রদ্ধা অর্পণ, সেমিনার, সেলিম আল দীন জাতীয় চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সেলিম আল দীন পদক-২০১৭ প্রদান, মীর মকসুদ উস সালেহীন-বজলুল করিম পদক-২০১৭ প্রদান, ফওজিয়া ইয়াসমিন শিবলী পদক-২০১৭ প্রদান করা হবে। পাশাপাশি কয়েকটি নাটক ও পালা মঞ্চস্থ হবে।

১৮ আগস্ট সকাল সাড়ে ৯টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে নাট্যাচার্য সেলিম আল দীনের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করা হবে। বিকাল সাড়ে ৩টায় জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে হবে আলোচনা সভা। ১৯ আগস্ট বিকাল ৪টায় জাতীয় নাট্যশালার লবিতে সেলিম আল দীন জাতীয় চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সন্ধ্যা ৬টায় ‘সেলিম আল দীন উৎসব’ উদ্বোধন করবেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ফারজানা ইসলাম। সন্ধ্যা সাড়ে ৭টায় মঞ্চস্থ হবে সেলিম আল দীনের লেখা নাটক ‘ধাবমান’। ঢাকা থিয়েটারের এই নাটকটি নির্দেশনা দিয়েছেন শিমুল ইউসুফ।


ঢাকা, আগস্ট ১২(বিডিলাইভ২৪)// জে এস
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.