সর্বশেষ
শনিবার ৬ই শ্রাবণ ১৪২৫ | ২১ জুলাই ২০১৮

সুনামগঞ্জে ৮৯৩ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষা স্থগিত

শনিবার, আগস্ট ১২, ২০১৭

248969344_1502531456.jpg
বিডিলাইভ ডেস্ক :
সুনামগঞ্জে উজানের ঢলে পানি বৃদ্ধি পাওয়ায় বন্যা পরিস্থিতির আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা। রাস্তাঘাট ডুবে যাওয়ায় এবং সাতটি উপজেলার প্রাথমিক বিদ্যালয়গুলো প্লাবিত হওয়ায় ৮৯৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষা ২ দিনের জন্য স্থগিত করা হয়েছে।

পরিস্থিতির উন্নতি না হলে অন্য চারটি উপজেলার বিদ্যালয়ের পরীক্ষাও স্থগিত করা হবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

এদিকে সুনামগঞ্জ পয়েন্টে সুরমা নদীর পানি আজ শনিবার দুপুর ১২টায় ৭০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। গত ২৪ ঘণ্টায় ২০৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। শুক্রবার সকাল থেকে এখন পর্যন্ত টানা বৃষ্টিপাত হচ্ছে। উজানের ঢল ও বৃষ্টিপাতে সুনামগঞ্জ সদর, বিশ্বম্ভরপুর, তাহিরপুর, দক্ষিণ সুনামগঞ্জ, দিরাই, দোয়ারাবাজার উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এসব উপজেলার সব রাস্তাঘাট পানিতে তলিয়ে গেছে। এসব উপজেলার সঙ্গে জেলা সদরের যোগাযোগ ব্যবস্থা বিঘ্নিত হচ্ছে।  

জেলা প্রশাসন গতকাল শুক্রবার সন্ধ্যায় জরুরি ভিত্তিতে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা করে প্রতিটি উপজেলায় তাৎক্ষণিক দুর্যোগ মোকাবিলায় ৩ টন চাল ও ১০ হাজার করে টাকা পাঠিয়েছে। আজ সন্ধ্যায় ফের জেলা প্রশাসন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি সভা আহ্বান করেছে। পরিস্থিতি মোকাবিলা ও তাৎক্ষণিক তথ্য সরবরাহের জন্য একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে। আজ শনিবার সন্ধ্যায় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা আহ্বান করেছেন জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম।

সুনামগঞ্জ জেলা সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার মো. সাজ্জাদ হোসেন বলেন, ২৮১টি সরকারি প্রাথমিক বিদ্যালয় প্লাবিত হয়েছে। সাতটি উপজেলার ৮৯৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরিস্থিতির উন্নতি না হলে অন্য চার উপজেলার পরীক্ষাও স্থগিত করা হবে। বিদ্যালয় প্লাবিত হওয়া ও রাস্তাঘাট তলিয়ে যাওয়ায় কোমলমতি শিক্ষার্থীদের স্কুলে পাঠাতে ভয় করছেন অভিভাবকরা।

ঢাকা, শনিবার, আগস্ট ১২, ২০১৭ (বিডিলাইভ২৪) // আর এ এই লেখাটি বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন