সর্বশেষ
মঙ্গলবার ২রা শ্রাবণ ১৪২৫ | ১৭ জুলাই ২০১৮

২৫ লাখ ডলার জরিমানা দেবেন নেইমার

শনিবার, আগস্ট ১২, ২০১৭

708685913_1502536544.jpg
বিডিলাইভ ডেস্ক :
কর ফাঁকির অভিযোগ থেকে মুক্তি পেতে ব্রাজিলের কর কর্তৃপক্ষকে জরিমানা দিতে রাজি হয়েছেন নেইমার। তিনি কর কর্তৃপক্ষকে বলেছেন ২৫ লাখ ডলার জরিমানা গুণবেন। কিন্তু কর-কর্তৃপক্ষের নির্ধারিত কর এর চেয়ে অনেক বেশি ৫ কোটি ৯৪ লাখ ডলার।

ব্রাজিলের কর কর্তৃপক্ষ ২০১৫ সালে নেইমারের বিপক্ষে প্রায় ২ কোটি ডলার কর ফাঁকির মামলা দায়ের করেন। তখন থেকেই আদালতে লড়াই করে আসছেন তিনি। এ লড়াইয়ে ছোট-খাটো জয়ও তুলে নিয়েছেন। যেমন, আদালত কর্তৃক বাজেয়াপ্ত সম্পত্তির কিছু ছাড়িয়ে নিয়েছেন।

তবে নেইমারের আইনজীবী মার্কোস নেদের বলেন, প্যারিসে ক্যারিয়ারের নতুন অধ্যায় শুরুর আগে নেইমার কর ফাঁকির অভিযোগ থেকেও  মুক্তি চান।

নেইমার এখন ২৫ লাখ ডলার জরিমানা দিতে রাজি হলেও ব্রাজিল কর কর্তৃপক্ষ তার জরিমানার অঙ্কটা এখনো চূড়ান্ত করতে পারেনি বলেও অভিযোগ রয়েছে।

মার্কোস নেদের বলেন, প্রায় ৩ বছর ধরে প্রক্রিয়াটা চললেও সে (নেইমার) জরিমানার অঙ্কের ব্যাপারে একমত নয়। এখন আমাদের লক্ষ্য হলো এটা শেষ করে নেইমারের ক্যারিয়ারের নতুন অধ্যায় শুরু করা।

এর আগে ২০১১ থেকে ২০১৪ সালের মধ্যে কর ফাঁকির অভিযোগে নেইমারের ৫ কোটি ৫৭ লাখ ডলার মূল্যের সম্পত্তি বাজেয়াপ্ত করে কর-কর্তৃপক্ষ।

ঢাকা, শনিবার, আগস্ট ১২, ২০১৭ (বিডিলাইভ২৪) // আর এ এই লেখাটি বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন