bdlive24

বরিশাল মহাসড়কের দুরবস্থা, জনদুর্ভোগ চরমে

শনিবার আগস্ট ১২, ২০১৭, ০৮:২২ পিএম.


বরিশাল মহাসড়কের দুরবস্থা, জনদুর্ভোগ চরমে

এম মিরাজ হোসাইন, বরিশাল থেকে: বরিশাল দক্ষিনাঞ্চলের প্রবেশদ্বার গৌরনদীর ভূরঘাটা থেকে পর্যটন কেন্দ্র কুয়াকাটা পর্যন্ত ১৬২ কিলোমিটার মহাসড়কের রাস্তা বেশির ভাগ বেহাল দশায় পরিনত হয়েছে।

সমুদ্রবন্দর ভিত্তিক এই যান চলাচল মহাসড়কের গুরুত্ব বাড়িয়ে দিয়েছে দিগুন। বিভাগের ৬ জেলা ছাড়াও বাগেরহাটসহ আশপাশের জেলাগুলোতে যাতায়াতের একমাত্র মাধ্যম এই মহাসড়কটির গত ৬ মাস বেহাল দশায় থাকলেও দেখার কেউ নেই।

এদিকে সড়ক জনপথ বিভাগ সংস্কারের নামে কোটি টাকা খরচ করলেও কাজের কাজ কিছুই হয়নি। যাত্রীরা দুর্ভোগ পোহালেও বর্ষার অজুহাতে দায় এড়ানোর চেস্টা সড়ক বিভাগের।

বরিশাল সড়ক ও জনপথ বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো: আশরাফুল ইসলাম বলেন, ভূরঘাটা থেকে লেবুখালী ফেরীঘাট পর্যন্ত মহাসড়কের দুই পাশে ৩ ফিট করে ৬ ফিট প্রশস্ত করন এবং ওভার লে (পুরনো রাস্তার উপর আস্তর) করার জন্য কয়েক মাস আগে ১০৫ কোটি টাকার টেন্ডার হয়েছে। ঠিকাদার কাজও শুরু করেছে। কিন্তু টানা বর্ষায় সংস্কার কাজ ব্যাহত হচ্ছে।

বর্ষা কেটে গেলে ঠিকাদারকে যথাসময়ে সংস্কার কাজ সম্পন্ন করার নির্দেশ দেওয়া হয়েছে। সংস্কার সম্পন্ন হয়ে গেলে মানুষের দুর্ভোগ থাকবে না বলে দাবী করেন তিনি।


ঢাকা, আগস্ট ১২(বিডিলাইভ২৪)// আর এ
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.