bdlive24

ভারতের এক হাসপাতালে ৩ দিনে ৬০ শিশুর মৃত্যু

শনিবার আগস্ট ১২, ২০১৭, ০৯:০৬ পিএম.


ভারতের এক হাসপাতালে ৩ দিনে ৬০ শিশুর মৃত্যু

বিডিলাইভ রিপোর্ট: ভারতের উত্তর প্রদেশের একটি হাসপাতালে তিন দিনে ৬০ শিশুর মৃত্যু হয়েছে। দেশটির সংবাদমাধ্যমে দাবি করা হয়েছে, হাসপাতালে অক্সিজেন সরবরাহে বিঘ্ন ঘটায় এসব শিশু মৃত্যুর ঘটনা ঘটেছে।

বিআরডি মেডিক্যাল কলেজ জানিয়েছে, নবজাতক শিশুর আইসিইউ-তে ৩৪ শিশুর মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১২ জনের মৃত্যুর কারণ মষ্তিস্কের প্রদাহ বলে দাবি করা হয়েছে। বাকিদের মৃত্যুর কারণ এখনও অজ্ঞাত।

ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, হাসপাতালের অক্সিজেন সরবরাহ করে একটি বেসরকারি কোম্পানি। সম্প্রতি বকেয়া বিল পরিশোধ নিয়ে অক্সিজেন সরবরাহ বন্ধ করে দেয় কোম্পানিটি। ফলে অক্সিজেন সরবরাহে ঘাটতি পড়েছে হাসপাতালটিতে।

তবে বিআরডি হাসপাতালের প্রধান মেডিক্যাল সুপার ডা. আরএস শুক্লা অক্সিজেন সরবরাহে ঘাটতির কারণে শিশুর মৃত্যুর বিষয়টি অস্বীকার করেছেন।

এক বিবৃতিতে হাসপাতালের পক্ষ থেকে দাবি করা হয়েছে, তরলীকৃত অক্সিজেনের সরবরাহে কিছুটা চাপ পড়ে বৃহস্পতিবার। তবে বিভিন্ন স্থান থেকে সিলিন্ডার আনা হয়েছে। বিবৃতিতে এ কারণে কোনও মৃত্যুর কথা উল্লেখ করা হয়নি।

বৃহস্পতিবার থেকেই হাসপাতালটিতে শিশুর মৃত্যু শুরু হয়। ওইদিন ২৩ শিশুর মৃত্যুর খবর জানা যায়। শুক্রবার এই সংখ্যা বেড়ে দাঁড়ায় ৪০ জনে। আর শনিবার তা ৬০ জনের পৌঁছেছে।

উত্তর প্রদেশের রাজ্য ও কেন্দ্রীয় সরকার শিশু মৃত্যুর ঘটনাটি তদন্ত করছে বলে জানিয়েছেন কর্মকর্তারা। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক টুইটে জানিয়েছেন, পরিস্থিতি নিয়মিত পর্যবেক্ষণ করা হচ্ছে। সূত্র: রয়টার্স।


ঢাকা, আগস্ট ১২(বিডিলাইভ২৪)// ই নি
 
        print


মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.