সর্বশেষ
রবিবার ৫ই ফাল্গুন ১৪২৪ | ১৮ ফেব্রুয়ারি ২০১৮

কুমিল্লায় ভুল অস্ত্রোপচারে যুবকের মৃত্যুর অভিযোগ

2017-08-13 13:40:34

2026384397_1502610034.jpg
কুমিল্লা প্রতিনিধি :
কুমিল্লার নাঙ্গলকোটে ভুল অস্ত্রোপচারে এক যুবকের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। পৌর সদর বাজারে ‘নাঙ্গলকোট মেডিকেল সেন্টারে’ নামক প্রাইভেট ক্লিনিকে এ ঘটনা ঘটে।
 
রোগীর স্বজন ও ক্লিনিক কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, উপজেলার হেসাখাল ইউনিয়নের পাটোয়ার গ্রামের আবু মিয়ার ছেলে আমির হোসেন (২৮) ৩ আগস্ট দুপুরে এপেন্ডিসাইটিসের ব্যাথা নিয়ে ওই হসপিটাতালে ভর্তি হয়। সেদিন ডা. জসিম উদ্দিন চৌধুরী তার অস্ত্রোপচার করেন।

দুই দিন পর আমির হোসেনের শরীরে ফুলে যায়। তখন তড়িগড়ি করে ক্লিনিক কর্তৃপক্ষ তাকে আশঙ্কাজনক অবস্থায় কুমিল্লায় পাঠিয়ে দেয়। এরপর কুমিল্লা মুন হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মুন হসপিটালের এক চিকিৎসক নাম প্রকাশ না করার শর্তে বলেন, রোগী (আমির হোসেন) আমাদের এখানে খুব খারাপ অবস্থায় আসে। আমরা যথেষ্ট চেষ্টা করেও তাকে বাঁচাতে পারিনি। এই রোগীর ক্ষেত্রে যা ঘটেছে তা হলো একদম অস্বাভাবিক ঘটনা। কেননা এ অপারেশানটি ছোট কিন্তু এক্ষেত্রে ডাক্তার বড় ধরনের ভুল করেছে। যেমন অপারেশনের পর সুতার বাঁধনটি সঠিক না হওয়ার কারণে মূলত এ দুর্ঘটনাটি ঘটেছে।

এ বিষয়ে নাঙ্গলকোট মেডিকেল সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. মনির হোসেন বলেন, আমির হোসেন এপেন্ডিসাইটের ব্যথা নিয়ে আসে। তখন ডা. জসিম উদ্দিন তাকে দেখাশোনার পর অপারেশন করে।

এ ব্যাপারে জানতে চাইলে ডা. জসিম উদ্দিন মুঠোফোনে বলেন আমি বৃহস্পতিবার (১৭ আগস্ট) আসবো তখন আপনার সাথে সরাসরি কথা হবে বলে ফোনের লাইন কেটে দেন। এরপর তাকে বারবার ফোন দিলেও তিনি ধরেননি।

জানতে চাইলে কুমিল্লা জেলা সিভিল সার্জন ডা. মজিবুর রহমান আজ রোববার দুপুরে মুঠোফোনে জানান, বিষয়টি আমার জানা নেই। তবে এ ব্যাপারে খোঁজ নিচ্ছি। যদি কারো গাফিলতি থাকে তাহলে তদন্ত করে অবশ্যই ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, এরআগে বিভিন্ন সময়ে এই ক্লিনিকটিতে ভুল চিকিৎসা ও অস্ত্রোপচারে অন্তত তিন রোগীর মৃত্যুর ঘটনা ঘটে। পরে মোটা অংকের টাকার বিনিময়ে রফাদফা করা হয়েছিল।  



ঢাকা, 2017-08-13 13:40:34 (বিডিলাইভ২৪) // এস এ এই লেখাটি 0 বার পড়া হয়েছে