bdlive24

তারেক মাসুদ ও মিশুক মুনীর স্মরণে মানিকগঞ্জে কর্মসূচি

রবিবার আগস্ট ১৩, ২০১৭, ০৫:৩৪ পিএম.


তারেক মাসুদ ও মিশুক মুনীর স্মরণে মানিকগঞ্জে কর্মসূচি

মানিকগঞ্জ প্রতিনিধি: সড়ক দুর্ঘটায় নিহত চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদ ও মিশুক মুনীর স্মরণে এবং নিরাপদ সড়কের দাবিতে মানিকগঞ্জে মানববন্ধন, বৃক্ষরোপন ও চিত্রাংকন প্রতিযোগীতা কর্মসুচি পালিত হয়েছে।

আজ রোববার সকালে ১০টায় ঢাকা-আরিচা মহাসড়কে দুর্ঘটনাস্থল মানিকগঞ্জের ঘিওর উপজেলার জোকায় তারেক মাসুদ ও মিশুক মুনীরের স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে সেখানে মানবন্ধন অনুষ্ঠিত হয়।

এতে অংশ নেয় মানিকগঞ্জ প্রেসক্লাব, বাংলাদেশ রিসোর্স সেন্টার ফর ইনডিজিনিয়াস নলেজ (বারসিক), তারেক মাসুদ -মিশুক মুনীর স্মৃতি সংসদ, সুশাসনের জন্য নাগরিক-সুজন, কাকজোর গোল্ডেন ক্লাব, বৈন্যা উল্কা ক্লাব, সাবিসসহ কয়েকটি সংগঠন।

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু, সাধারণ সম্পাদক বিপ্লব চক্রবর্তী, প্রাক্তন সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বিশ্বাস, ঘাতক দালাল নির্মূল কমিটি মানিকগঞ্জ জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট দীপক কুমার ঘোষ, বারসিকের সমন্বয়কারী বিমল রায়, তারেক মাসুদ -মিশুক মুনীর স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক রিপন আনছারী, জাগো বাংলা ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক বিএম খোরশেদ, ছাত্র ইউনিয়ন মানিকগঞ্জ জেলা শাখার সাবেক সভাপতি নজরুল ইসলামসহ বিভিন্ন সংগঠনের প্রতিনিধিবৃন্দ।

বক্তারা সড়ক দুর্ঘটনা মামলায় সাজাপ্রাপ্ত বাস চালক জামির হোসেনের বিরুদ্ধে নিম্ন আদালতে দেয়া রায় উচ্চ আদালতে বহাল রাখার দাবি জানান। এছাড়া দুর্ঘটনাস্থলে তারেক মাসুদ ও মিশুক মুনীর স্মরণে একটি ম্যুরাল নির্মাণ, ঢাকা-মানিকগঞ্জ-পাটুরিয়ায় রেল লাইন স্থাপন, ঢাকা-আরিচা মহাসড়ককে ফোর লেনে উন্নীতকরণ, লাইসেন্সবিহীন চালকদের গাড়ি চালানো থেকে বিরত থাকা, অদক্ষ চালককে দক্ষ করে গড়ে তোলাসহ নিরাপদ সড়কের দাবি জানান।

উল্লেখ্য, ২০১১ সালের ১৩ আগস্ট কাগজের ফুল চলচ্চিত্রের সুটিং স্পট শিবালয় থেকে ফেরার পথে ঢাকা-আরিচা সড়কের জুকা নামক স্থানে বাসের সাথে মাইক্রোবাসের কোচের সংঘর্ষে মাইক্রোবাসের আরোহী তারেক মাসুদ, মিশুক মুনীরসহ ৫জন নিহত হন। চলতি বছরের ২২ ফেব্রুয়ারি মানিকগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের যুগ্ম জজ আল মাহমুদ ফায়জুল কবীর বাস ড্রাইভার জামির হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন।


ঢাকা, আগস্ট ১৩(বিডিলাইভ২৪)// এস এ
 
        print

এই বিভাগের আরও কিছু খবর






মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.