bdlive24

এবার 'ড্রিফট রেসিং' গেইম

রবিবার আগস্ট ১৩, ২০১৭, ০৯:০১ পিএম.


এবার 'ড্রিফট রেসিং' গেইম

বিডিলাইভ ডেস্ক: সকল প্ল্যাটফর্মেই রেসিং গেইমের অভাব নেই। তবে স্ট্রিট রেসিং, ড্র্যাগ রেসিং ও প্রফেশনাল সার্কিট রেসিংয়ের ভিড়ে ড্রিফট লেজেন্ডস কিছুটা অন্যরকম।

গেইমটিতে রেসিংয়ের লক্ষ্য সবার আগে ফিনিশ লাইন পার করা নয়, যতদূর সম্ভব স্টাইলিশ ভাবে আঁকা বাঁকা রাস্তায় গাড়ি চালিয়ে পয়েন্ট অর্জন করা। এই ঘরানার রেসিংকে বলা হয় ড্রিফট রেসিং।

গেইমটির আকৃতি খুব একটা বড় নয়। ফলে কোনো কাহিনী নির্ভর স্টোরি মোড বা মাল্টিপ্লেয়ার মোড গেইমটিতে দেয়া হয়নি। তবে এতে বেশ দীর্ঘ ক্যারিয়ার মোড ও প্র্যাকটিস মোড রয়েছে।

গেইমের শুরুতে গেইমারকে একটি ভাঙাচোরা টয়োটা এ-ই ৮৬ গাড়ি দেয়া হবে, যা ব্যবহার করে রেস জিতে ক্রেডিট জমিয়ে পরবর্তীতে নতুন ও শক্তিশালী সব গাড়ী ও ট্র্যাক আনলক করা যাবে। তবে রেস জেতা ছাড়াও সরাসরি টাকার বিনিময়ে ক্রেডিট কেনা যাবে, বিনামূল্যের গেইমের জন্য যা খুবই স্বাভাবিক।

ড্রিফট রেসিং মূলত জাপানি খেলা হবার ফলে গেইমটিতে জাপানি গাড়ির প্রাধান্য রয়েছে। এ-ই৮৬, নিশান স্কাইলাইন, সুবারু বিজেডআর, মাজদা আর এক্স৭’র পাশাপাশি অল্প কিছু ইউরোপীয় গাড়িও রয়েছে। যেমন বিএমডব্লিউ এম৩।

গাড়ি কেনার ব্যবস্থা থাকলেও রাখা হয়নি কোনো কাস্টমাইজ করার সুবিধা। তবে প্রতিটি গাড়িই কাস্টমাইজ করা অবস্থায়ই পাওয়া যাবে।

গেইমটির গ্রাফিক্স সাইজের তুলনায় বেশ ভালোমানের। আবার সিমুলেশন রেসিং হওয়ার ফলে গাড়ি নিয়ন্ত্রণ বাস্তবসম্মত। ফলে বেশ কিছু সময় অনুশীলন না করে গেইমটির মজা পাওয়া যাবে না।

গাড়ির কিছুটা স্পিড তুলে প্রতিটি বাঁকে হ্যান্ডব্রেক টেনে পাওয়ার স্লাইড করাই গেইমটির লক্ষ্য। তবে খেয়াল রাখতে হবে যেন দেয়ালের সাথে লেগে না যায়। সূত্র-টেকশহর।


ঢাকা, আগস্ট ১৩(বিডিলাইভ২৪)// ম. উ
 
        print


মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.