bdlive24

পদ্মা নিয়ে গেল মনোয়ারার বাড়ি!

সোমবার আগস্ট ১৪, ২০১৭, ০২:৩৭ পিএম.


পদ্মা নিয়ে গেল মনোয়ারার বাড়ি!

ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুর চরভদ্রাসন উপজেলার সদর ইউনিয়নের বড় বালিয়া ডাঙ্গী গ্রামের মনোয়ারা শনিবার তার মেয়ের বাড়ি বেড়াতে যান। রাতে বাড়ি ফেরেননি বলে তার থাকার ঘরটি খালি ছিল। গভীর রাতে পানির শব্দে তার মা ছোট খাতুনের ঘুম ভেঙ্গে যায়। উঠে দেখেন মনোয়ারার ঘর ভেঙ্গে নিয়ে যাচ্ছে সর্বনাশা পদ্মা। স্থানীয় লোকজনের সহায়তায় ঘরের কিছু অংশ রক্ষা করেন মা।

সে ঘটনার বর্ণনা দিতে গিয়ে ভয়ার্ত কন্ঠে ছোট খাতুন বলেন, 'রাইতে পানির হুসানিতে ঘুম ছুইড্যা গ্যাছে, উইডা দেহি মনোয়ারার ঘরের কোনা নাই'।

জানা যায় গত শনিবার দিবাগত রাত বড় বালিয়া ডাঙ্গী গ্রামের শেষ মাথায় প্রায় পাচঁশত মিটার জায়গা জুড়ে নতুন করে ভাঙ্গন দেখা দেয়। গত দু’দিনে জালাল খা, ছোট রশিদ, উজ্জল খা, মনোয়ারা, ছোটখাতুন, জান খা, রশিদ মোল্যা, ছকেল মোল্যা, হায়দার মোল্যার বাড়ি সড়াতে হয়েছে।

রোববার দিনভর ভাঙ্গন কবলিত অন্যরা বাড়ি ঘর সড়াতে ব্যস্ত ছিল। এ পর্যন্ত ২১টি বসতভিটা নদীগর্ভে বিলীন হয়েছে এবং ঝুকির মধ্যে রয়েছে ২৭টি বাড়ি। এছাড়া ভাঙ্গনের আসংখায় রয়েছে মোল্যা ডাঙ্গী স: প্রা: বি: ও ফাজেলখার ডাঙ্গী স: প্রাইমারী স্কুল সহ বড় বালিয়া ডাঙ্গী, ফাজেল খার ডাঙ্গী, এম কে ডাঙ্গী গ্রামের কয়েক হাজার পরিবার ।



বাড়ি হতে মাত্র বিশ গজ দূরে পদ্মার পাড়ি ঘর সরাতে ব্যস্ত জান খা(৫০) বলেন, মাথা গোজার এক মাত্র স্থানটুকু গাঙ্গে নিয়া যাইবো কোথায় জাইয়্যা দারামু জানিনা। রাস্তায় নিয়া ঘর কয়খান রাখতেছি। অনেকের কাছে থাকার জন্য সনকড়া(বছর চুক্তি) একটু জায়গা চাইছিলাম কেউ দেয় নাই'।

চরভদ্রাসন উপজেলা নির্বাহি অফিসার মো: সগীর হোসেন রোববার বিকেলে ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেন। তিনি জানান ভাঙ্গনের ব্যাপারে ফরিদপুর জেলা প্রশাসক ও পানি উন্নয়ন বোর্ডকে জানানো হয়েছে। এছাড়া সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের তালিকা চাওয়া হয়েছে। আশা করি দ্রুত একটা ব্যবস্থা হয়ে যাবে।



এসময় তার সাথে ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবদুস সালাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মানোষ বোস, হিনাব রক্ষন অফিসার মো: কামরুল আহসান ও স্থানীয় এম পি প্রতিনিধি মো: আনোয়ার আলী মোল্যা।


ঢাকা, আগস্ট ১৪(বিডিলাইভ২৪)// আর এ
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.