সর্বশেষ
শনিবার ১১ই ফাল্গুন ১৪২৪ | ২৪ ফেব্রুয়ারি ২০১৮

বর্ষা জমবে মুখরোচক চিপস ওমলেটে

মঙ্গলবার ১৫ই আগস্ট ২০১৭

1621711533_1502790180.jpg
বিডিলাইভ ডেস্ক :
বর্ষার মৌসুম চলছে। যখন-তখন নামছে ঝুম বৃষ্টি। তার উপর নিম্নচাপ। জলে কাদায় গৃহবন্দি হয়ে পড়ছে মানুষ। কিন্তু বিনা তেলেভাজা কি আর বর্ষার মজলিশ জমে। এ দিকে হাইজিনের ব্যাপারটাও মাথায় রাখতে হচ্ছে। অতএব উপায়? বর্ষার বিকাল জমাতে দেয়া হলো স্পেশ্যাল দুটি স্ন্যাক্সের রেসিপি। খুব সহজলভ্য উপকরণে চটজলদি বানিয়ে তাক লাগিয়ে দিন অতিথিদের।

বাচ্চারা চিপস খেতে ভালবাসে। অথচ চিপস খাওয়া স্বাস্থ্যের পক্ষে ভালো নয়। চিপসের সঙ্গে তাই সব্জি ও ডিম মিশিয়ে স্বাস্থ্যকর করে তুলুন। এতে চিপস খাওয়াও হবে এবং পুষ্টিও পাওয়া যাবে। বর্ষার দিনে বেশ মুখরোচক খাবার চিপসের ওমলেট।

উপকরণ :
পট্যাটো চিপস- বড় ১ প্যাকেট, ডিম ৫-৬টা, ক্যাপসিকাম কুচি, টোম্যাটো কুচি
কাঁচা লঙ্কা কুচি, ধনেপাতা কুচি, পেঁয়াজ কুচি, গোলমরিচ গুঁড়ো লবন স্বাদ মতো, চিনি সামান্য এবং ভাজার জন্য পরিমিত তেল।

যেভাবে বানাবেন :
চিপস ভেঙে বড় একটা পাত্র পাখুন। এর মধ্যে ক্যাপসিকাম কুচি, পেঁয়াজ কুচি, কাঁচা লঙ্কা কুচি, ধনেপাতা কুচি ভাল করে মিশিয়ে নিন। ডিম ফেটিয়ে এই মিশ্রণের উপর ঢেলে ভাল করে মেশান। ফ্রাইং প্যানে তেল গরম করে পুরো মিশ্রণ ঢেলে দিন। আঁচ একদম কমিয়ে ৭-১০ মিনিট রাখুন।

এতে এক পিঠ ভালোভাবে ভাজা হয়ে যাবে। উল্টে দিয়ে অন্য পিঠও ভাল করে ভেজে নিন। ভালোভাবে ডিমের ভিতর সিদ্ধ হলে নামিয়ে নিয়ে ছোট ছোট পিস করে কেটে নিন। টোমেটো সসের সঙ্গে পরিবেশন করুন। সঙ্গে রাখেন এক কাপ ধোঁয়া ওঠা গরম কফি বা চা।

ঢাকা, মঙ্গলবার ১৫ই আগস্ট ২০১৭ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি 12 বার পড়া হয়েছে