সর্বশেষ
বুধবার ৩রা মাঘ ১৪২৪ | ১৭ জানুয়ারি ২০১৮

'তারা যে খাবার খায় আমরা তার কিছুই পাই না'

বুধবার ১৬ই আগস্ট ২০১৭

2133706594_1502889625.jpg
বিডিলাইভ ডেস্ক :
বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে অংশ নিয়ে দেশে ফিরেছেন স্প্রিন্টার মেজবাহ আহমেদ। লন্ডনে ব্যক্তিগত ১০০ মিটার স্প্লিন্টের প্রিলিমিনারি রাউন্ড থেকে বাদ পড়লেও, এই অভিজ্ঞতা কাজে লাগিয়ে আসন্ন সাউথ এশিয়ান গেমসে পদক জিততে চান তিনি। জানালেন উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে জুনিয়র অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ উপলক্ষে বোল্টের ঢাকায় আসার ব্যাপারে।

লন্ডনের অলিম্পিক স্টেডিয়ামে ৪ গুণিতক ১০০ মিটার রিলেতে, পেশাদার ক্যারিয়ারে শেষ বারের মত ট্রাকে জ্যামাইকান বজ্র বিদ্যুৎ উসাইন বোল্ট। স্টেডিয়ামে উপস্থিত ৬৬ হাজার দর্শকের একজন বাংলাদেশের দ্রুততম মানব মেজবাহ আহমেদ। বোল্টের অপ্রত্যাশিত বিদায়ে অশ্রুসিক্ত তিনিও।

বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে ১৬তম বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে অংশ নেন মেজবাহ। ১০০মি. স্প্রিন্টে ১১.০৮ সেকেন্ড সময় নিয়ে বাদ পড়েন প্রিলিমিনারি রাউন্ড থেকেই। ২৮ জন প্রতিযোগীর মধ্যে হয়েছেন ১৯তম। নিজের পারফরমেন্সের এই ভরাডুবির কারণ ব্যাখ্যা করলেন দেশ সেরা এই স্প্রিন্টার।

'টাইমিংটা ভালো না হওয়ার পেছনেও কারণ আছে। ভারতে আমরা দুই সপ্তাহ প্রাকটিস করার পরে একটা প্রতিযোগিতা করেছিলাম আর এখানে কিন্তু আমাকে জার্নি করে গিয়েই দুই দিন পরে আমাকে ট্রাকে নামতে হয়েছে। খাওয়া দাওয়ার ব্যবস্থাটাও একটু সমস্যা ছিলো। সবসময় একই রকম মেনু ছিলো। যে কারণে একটু সমস্যা হয়েছে। ওরা যেভাবে নিউট্রেশন খায়, যেভাবে প্রাকটিস করে এবং জিম করে আমরা তো তার কিছুই পাই না বা সেরকম সুবিধা পাই না।'

তবে আশার খবরও রয়েছে। আগামী অক্টোবরে দেশের মাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া জাতীয় জুনিয়র অ্যাথলেটিক্স উপলক্ষে ঢাকায় আসবেন আইএএএফ-এর সহ সভাপতি দাহলান আল হামাদ। তার সঙ্গে দেখা যেতে পারে বোল্ট, কার্ল লুইস কিংবা সের্গেই বুবকা'কে। আর তাদের আনার ব্যাপারে হওয়া আলোচনার উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে লন্ডনে।

সে সঙ্গে আসন্ন সাফকে সামনে রেখে দীর্ঘমেয়াদে প্রশিক্ষণের জন্য খুব শীঘ্রই ভারত যাচ্ছেন মেজবাহ।

সূত্র: সময় টিভি

ঢাকা, বুধবার ১৬ই আগস্ট ২০১৭ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি 12 বার পড়া হয়েছে