bdlive24

বর্ণবৈষম্য নিয়ে টুইট করে সর্বোচ্চ লাইক পেল ওবামা

বৃহস্পতিবার আগস্ট ১৭, ২০১৭, ১২:০৩ এএম.


বর্ণবৈষম্য নিয়ে টুইট করে সর্বোচ্চ লাইক পেল ওবামা

বিডিলাইভ ডেস্ক: আমেরিকার ভার্জিনিয়ার শার্লোটভিলে হামলার পর ১২ আগস্ট বারাক ওবামা টুইটারে ক্যাপশনসহ একটি ছবি পোস্ট করেন। এখন পর্যন্ত এই পোস্টে লাইকের সংখ্যা ৩৪ লাখ ছাড়িয়ে গেছে। বলা হচ্ছে, টুইটারের ইতিহাসে এত লাইক এর আগে আর কোনো টুইট পায়নি।

টুইটারের পক্ষ থেকে বিবিসিকে জানানো হয়েছে, মাইলফলকটি অর্জিত হয় বুধবার ভোরে। এর আগে সর্বোচ্চ লাইক পাওয়া টুইটটি ছিল যুক্তরাজ্যর ম্যানচেস্টারে সন্ত্রাসী হামলাসংক্রান্ত শিল্পী আরিয়ানা গ্রান্ডের টুইট। এ বছরের মে মাসে এ হামলা হয়েছিল।

যুক্তরাষ্ট্রে দাসপ্রথার সাক্ষ্য বহনকারী ভাস্কর্য অপসারণ নিয়ে ফুঁসে উঠেছে ভার্জিনিয়ার শার্লোটভিলে শহর। কয়েক দিন ধরেই সেখানে তীব্র বিক্ষোভ ও সহিংসতা চলছে। এর মধ্যেই নর্থ ক্যারোলাইনায় কনফেডারেট স্ট্যাচু ভেঙে ফেলেছে বিক্ষোভকারীরা। এ বিক্ষোভকে কেন্দ্র করেই ছড়িয়ে পড়ে উত্তেজনা। মৃত্যুও হয় একজন প্রতিবাদীর। এরপরই বারাক ওবামা বর্ণবৈষম্য নিয়ে পরপর তিনটি টুইট করেন। সেই টুইট দেখে উচ্ছ্বসিত ইন্টারনেট ব্যবহারকারী ও তার ভক্ত-সমর্থকেরা।

তৃতীয় টুইটে নেলসন ম্যান্ডেলার একটি উক্তি দিয়ে টুইট করেন ওবামা। মানবতার বার্তা বহনকারী ওবামার ওই টুইটটি ইতিমধ্যে যেকোনো মার্কিন রাজনীতিবিদের করা টুইট থেকেও বেশি গ্রহণযোগ্যতা পেয়েছে। ওবামার সঙ্গে একমত পোষণ করে ৩৪ লাখের বেশি মানুষ সেটিতে লাইক দিয়েছেন (বুধবার বাংলাদেশ সময় রাত নয়টা পর্যন্ত)। টুইটে রিপ্লাই দিয়েছেন ৫৪ হাজার। আর রিটুইট হয়েছে ১৪ লাখ।

টুইটে ওবামা লিখেছেন, ‘কেউই কারও বর্ণ, ধর্ম কিংবা অতীতের কারণে ঘৃণা নিয়ে জন্মায় না...।’

নিজের আত্মজীবনী ‘লং ওয়াক টু ফ্রিডম’-এ দক্ষিণ আফ্রিকার প্রথম কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট নেলসন ম্যান্ডেলা লিখেছিলেন মানবতার এ জয়গান। টুইটের সঙ্গে একটি ছবিও জুড়ে দেন ওবামা। ছবিতে দেখা যাচ্ছে, একটি জানালায় কৃষ্ণাঙ্গ ও শ্বেতাঙ্গ চারটি শিশুর দিকে মুগ্ধ হয়ে তাকিয়ে আছেন হাস্যোজ্জ্বল ওবামা।


ঢাকা, আগস্ট ১৭(বিডিলাইভ২৪)// জেড ইউ
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.