সর্বশেষ
সোমবার ১১ই আষাঢ় ১৪২৫ | ২৫ জুন ২০১৮

কাতার সীমান্ত খুলে দেয়ার নির্দেশ সৌদি বাদশাহ’র

বৃহস্পতিবার, আগস্ট ১৭, ২০১৭

1883312581_1502966143.jpg
বিডিলাইভ ডেস্ক :
সৌদি বাদশাহ সালমান হজযাত্রীদের সুবিধার কথা বিবেচনা করে কাতার সীমান্ত খুলে দেয়ার নির্দেশ দিয়েছেন। বৃহস্পতিবার দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম একথা জানিয়েছে। দু’দেশের মধ্যে কূটনৈতিক সংকট শুরু হওয়ার পর এটাই উভয় দেশের সম্পর্ক উন্নয়নের প্রাথমিক আভাস। খবর এএফপি’র।

সন্ত্রাসবাদে মদদ দেয়ার অভিযোগে গত ৫ জুন সৌদি আরবের পাশাপাশি মিশর, বাহরাইন ও সংযুক্ত আরব আমিরাত কাতারের সঙ্গে কূটনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক ছিন্ন করে। এরপর সৌদি আরব সালওয়া সীমান্ত ক্রসিংটিও বন্ধ করে দেয়। রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, সৌদি আরবের ক্ষমতাশালী

যুবরাজ মোহাম্মদ বিন সালমান দোহা থেকে আসা একজন দূতকে স্বাগত জানানোর পর সীমান্ত খুলে দেয়ার ঘোষণাটি এলো। সংকট শুরু হওয়ার পর দু’দেশের সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের মধ্যে এটাই প্রথম যোগাযোগ।

এসপিএ এক বিবৃতিতে জানায়, বাদশাহ হজ পালনের জন্য সালওয়া সীমান্ত ক্রসিং দিয়ে কাতারের হজযাত্রীদের সৌদি আরবে প্রবেশের অনুমতি দিয়েছেন। এছাড়া ইচ্ছে করলে কাতারের হজযাত্রীরা হজ পালনের জন্য ইলেক্ট্রনিক অনুমোদন ছাড়াই সৌদি আরবে ঢুকতে পারবেন। এমনকি বাদশাহ্ কাতারের সকল হজযাত্রীকে তার নিজের খরচে সৌদি আরবে নিয়ে আসার জন্য দোহা বিমানবন্দরে সৌদি এয়ারলাইন্সের বিমান পাঠানোরও নির্দেশ দিয়েছেন।

ঢাকা, বৃহস্পতিবার, আগস্ট ১৭, ২০১৭ (বিডিলাইভ২৪) // আর কে এই লেখাটি বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন