bdlive24

ইলেক্ট্রনিক পারমিট ছাড়াই সৌদি যাবেন কাতারের হজযাত্রীরা

শুক্রবার আগস্ট ১৮, ২০১৭, ০৫:৩৩ পিএম.


ইলেক্ট্রনিক পারমিট ছাড়াই সৌদি যাবেন কাতারের হজযাত্রীরা

বিডিলাইভ ডেস্ক: প্রায় দু’মাস পর হজযাত্রীদের জন্য কাতার সীমান্ত খুলে দেয়ার নির্দেশ দিল সৌদি সরকার। বৃহস্পতিবার সৌদির যুবরাজ জানিয়েছেন, কাতার থেকে যারা হজ করতে মক্কায় আসতে চান তারা ইলেক্ট্রনিক পারমিট ছাড়াই সালবা সীমান্ত দিয়ে সৌদি আরবে ঢুকতে পারবেন। খবর এএফপি’র।

সন্ত্রাসে মদদ দেয়ার অভিযোগে গত ৫ জুন কাতারের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে সৌদি আরব, বাহরাইন, সংযুক্ত আরব আমিরাত, ইয়েমেন, মিশর, লিবিয়া ও মালদ্বীপ। বিমান ও জলপথে কাতারের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেয় দেশগুলো। এই কূটনৈতিক টানাপোড়েনের মাঝেই আজ সৌদির এই ঘোষণাকে স্বাগত জানিয়েছে কাতার।

সৌদি যুবরাজ মুহাম্মদ বিন সালমান বৃহস্পতিবার জানিয়েছেন, কাতারের হজযাত্রীদের নিয়ে আসার জন্য সৌদি বিমান পরিবহন সংস্থার অধীনে থাকা বেসরকারি বিমানগুলো দোহা বিমানবন্দরে পাঠানো হবে। এবং তার জন্য সম্পূর্ণ খরচ দেবেন যুবরাজ নিজে।

সালমান জানান, কাতারের শেখ আবদুল্লাহ বিন আলি বিন আবদুল্লাহ বিন জাসিম আল সানির সঙ্গে দেখা করার পরেই দু’দেশের সীমান্ত খুলে দেয়ার সিদ্ধান্ত নেন তিনি। গত মাসে সৌদি আরব জানিয়েছিল, মক্কায় হজ করতে আসতে পারেন কাতারের হজযাত্রীরা। তবে কিছু বিধিনিষেধ রয়েছে। রিয়াদের সঙ্গে চুক্তি রয়েছে এমন সংস্থার বিমানেই মক্কায় আসতে পারবেন তারা।

সৌদি সরকারের সিদ্ধান্তকে স্বাগত জানালেও কাতারের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, এভাবে হজ নিয়ে রাজনীতি করা বন্ধ করুক রিয়াদ।


ঢাকা, আগস্ট ১৮(বিডিলাইভ২৪)// ই নি
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.