bdlive24

ওয়ার্নার-স্মিথদের মন অনুশীলনে

সোমবার আগস্ট ২১, ২০১৭, ০৫:৫৩ পিএম.


ওয়ার্নার-স্মিথদের মন অনুশীলনে

বিডিলাইভ ডেস্ক: বাংলাদেশে আসার আগে থেকেই কন্ডিশন নিয়ে চিন্তায় আছে অস্ট্রেলিয়া ক্রিকেট। এশিয়ায় মাটিতে অনেক খেললেও লাল-সবুজের দেশে দীর্ঘ ১১ বছর পর টেস্ট হবে ওজিদের।

তাই চিন্তাটা হতেই পারে। নিরাপত্তা নিয়ে যে শঙ্কা ছিল অস্ট্রেলিয়ার সেটা আপাতত কেটে গেছে। এনিয়ে রীতিমত সন্তুষ্টির কথা শোনা যাচ্ছে তাদের থেকে।

তবে একটা জায়গায় নিয়ে এখনো ঘুরে ফিরে কথা বলছেন ওজিরা। ‘বাংলাদেশের কন্ডিশনে খেলা চ্যালেঞ্জিং হবে।’

এই চ্যালেঞ্জ উতরে যেতে অনুশীলনে মন দিচ্ছেন অস্ট্রেলিয়া। শেষ পর্যন্ত একমাত্র প্রস্তুতি ম্যাচও বাতিল করে দিল দলটি। কারণ হিসেবে দুষলেন মাঠের পাশের দুর্গন্ধ আর পরিবেশ। তবে কি মূল লড়াইয়ের আগে নিজেদের ভালোভাবে ঝালিয়ে নিতে চাচ্ছেন স্মিথ-ওয়ার্নাররা।

বিসিবির কাছে যা বললেন তাতেও স্পষ্ট, অনুশীলনটা অজিদের দরকার। বিসিবির গণমাধ্যম ম্যানেজার রাবীদ ইমাম বলেন, ‘ম্যাচ না খেলে মঙ্গল ও বুধবার অ্যাকাডেমির সেন্টার উইকেটে অনুশীলন করবেন স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নাররা।’

‘অস্ট্রেলিয়ার ম্যানেজার, কোচ ও অধিনায়ক ফতুল্লায় গিয়েছিলেন। তারা ফতুল্লায় খেলার চেয়ে মিরপুর অ্যাকাডেমিতে অনুশীলন করাটাকে বেশি গুরুত্ব দিচ্ছেন। ফতুল্লার যা অবস্থা, তাতে সেখানে খেলার চেয়ে অনুশীলনটাই বেশি কাজে লাগবে বলে মনে করছেন।’

এর আগে গত শুক্রবার রাতে ৩২ জনের বহর নিয়ে বাংলাদেশে আসে টিম অস্ট্রেলিয়া। ২০০৬ সালে বাংলাদেশে দুই দলের সবশেষ টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল। এরপর আর কোনো টেস্ট খেলা হয়নি। দীর্ঘ ১১ বছরের অধিক সময় পর অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট লড়াইয়ে নামবে মুশফিক বাহিনী।

বিগত কয়েক বছর আসবে আসবে বলেও বেশ কয়েকটা সফর বাতিল করে ওজিরা। ২০১৫ সালে নিরাপত্তা শঙ্কায় বাংলাদেশ সফর বাতিল করে অস্ট্রেলিয়া। এছাড়া ২০১১ সালে বাংলাদেশ সফর করে অস্ট্রেলিয়া। সেবার এফটিপিতে পূর্ণাঙ্গ সিরিজ থাকলেও শুধু তিনটি ওয়ানডে খেলেই দেশে ফেরত যায় দলটি।

উল্লেখ্য, ২৭-৩১ আগস্ট ঢাকায় প্রথম টেস্টে বাংলাদেশের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। এরপর ৪-৮ সেপ্টেম্বর চট্টগ্রামে শুরু হবে দ্বিতীয় টেস্ট।


ঢাকা, আগস্ট ২১(বিডিলাইভ২৪)// ম. উ
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.