bdlive24

এখন অবহেলিত নয় শিশু ফাতেমা, ৫ লাখ টাকা এফডিআর

মঙ্গলবার আগস্ট ২২, ২০১৭, ০১:১৯ পিএম.


এখন অবহেলিত নয় শিশু ফাতেমা, ৫ লাখ টাকা এফডিআর

আদালত প্রতিবেদক: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফেলে যাওয়া সেই দশ মাসের শিশু ফাতেমা এখন আর অবহেলিত নয়। তার নামে করা পাঁচ লাখ টাকার এফডিআর এবং হলফনামা আদালতে জমা দিয়েছেন আইনজীবী সেলিনা আক্তার দম্পতি।

মঙ্গলবার ঢাকার শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমানের আদালতে ওই সব ডকুমেন্ট জমা দেন। ওই আদালতে এদিন দুপুরে এ সংক্রান্তে শুনানির পর শিশুটিতে ওই দম্পতির কাছে তুলে দেওয়ার চূড়ান্ত আদেশ দেবেন।

এ সম্পর্কে আইনজীবী সেলিনা আক্তার জানান, এক্সিম ব্যাংকের ঢাকার একটি শাখায় তারা শিশুটির নামে ওই এফডিআর করেছেন। যার ডকুমেন্ট তারা আদালতে হফলনামার সঙ্গে জমা দিয়েছেন। এখন শিশুটিকে তাদের হেফাজতে পাওয়ার অপেক্ষায় আছেন।

আদালতে জমা দেওয়া হলফনামায় তারা উল্লেখ করেছেন, গত ২৫ জুলাই তারা শিশু ফাতেমার বৈধ অভিভাকত্বের জন্য আদালতে আবেদন করেন। গত ১৬ আগস্ট আদালত শিশু ফাতেমাকে তাদের জিম্মায় দেয়ার আদেশ দেয়। আদালতের নির্দেশ মতে তারা শিশু ফাতেমার নামে এক্সিম ব্যাংকে পাঁচ লাখ টাকার এফডিআর করেছেন। তারা শিশু ফাতেমাকে আদালতের নির্দেশ অনুযায়ী ফলোয়াপের জন্য প্রতি ছয় মাস পরপর আদালতে সামনে উপস্থিত করবেন। এছাড়া তারা শিশু ফাতেমার শরীর ও সম্পত্তির অভিভাবকত্বের দায়িত্ব পালনকালে তার সার্বিক কল্যাণ করবেন।

এর আগে আদালতে ৯ জন নিঃসন্তান দম্পত্তি শিশুটির হেফাজত পাওয়ার জন্য ওই আদালতে আবেদন করে। গত ১৬ আগস্ট বিচারক ওই সকল দম্পতির বক্তব্য পৃথকভাবে খাসকামরায় বসে শোনেন। এরপর আদেশ দেয়। আদেশের আগে বিচারক বলেন, যারা আবেদন করেছেন তারা সভাই শিশুটিকে হেফাজতে পাওয়ার যোগ্য। অনেক দম্পতি শিশুটির নামে বাড়ি-গাড়ি পর্যন্ত লিখে দিতে চেয়েছেন। তবে আদালত শুধু অর্থ সম্পদ বিবেচনা আদেশ দিচ্ছে না। শিশুটির সার্বিক মঙ্গল বিবেচনায় নিয়ে আদেশ দিচ্ছে। আর ভবিষ্যতে যদি শিশুটির বাবা-মা পাওয়া যায় এবং তারা দাবি করেন তাদের হাতে তখন শিশুটিকে তুলে দিতে হবে।


ঢাকা, আগস্ট ২২(বিডিলাইভ২৪)// পি ডি
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.