সর্বশেষ
বৃহঃস্পতিবার ৪ঠা মাঘ ১৪২৪ | ১৮ জানুয়ারি ২০১৮

ভাঙা সম্পর্ক জোড়া লাগানোর উপায়

মঙ্গলবার ২২শে আগস্ট ২০১৭

1645565854_1503414911.jpg
বিডিলাইভ ডেস্ক :
ভালোবাসা এবং বিশ্বাসে ভর করেই সম্পর্ককে এগিয়ে নিয়ে যেতে হয়। কঠিন পরিস্থিতির মুখ থেকেও ফিরিয়ে আনা যায় সম্পর্ককে। কিন্তু তার জন্য বেশ কয়েকটি পদ্ধতি অবলম্বন করতে হয়। সেই পন্থা মেনে চললেই বাঁচানো যাবে ভাঙতে বসা যে কোনো সম্পর্ককে। সেই উপায়গুলো পাঠকদের সামনে তুলে ধরা হলো।

যোগাযোগ:

রাগ, অভিমান ভুলে আবারও প্রিয় মানুষটির সাথে যোগাযোগ করুন। একে অপরের সঙ্গে যত বেশি কথা বলবেন, দেখবেন সম্পর্কটা তত বেশি সহজ হয়ে যাচ্ছে। এটি অতীতের ভাঙ্গন ধরার কারণ শুধরাতে সাহায্য করবে। এক্ষেত্রে আপনি আপনার রাগগুলো প্রিয় মানুষটির সামনে প্রকাশ করলেও কিন্তু দোষ ধরবেন না। তাহলে পরিস্থিতি আরও ঘোলাটে হবে।

সময় দিন:

নতুন করে সম্পর্ক পুনরুদ্ধারে দরকার একটু বেশি মনোযোগী হওয়া। আপনার সকল মনোযোগ প্রিয় মানুষর দিকে করে তাকে একটু সময় দিন। দেখবেন সব ঠিক হয়ে গেছে। এজন্য আপনি কাজের ফাঁকে তাকে এক আধটা এস এম এস কিংবা কল করতে পারেন। আবার হঠাৎ অফিস থেকে ফিরে সিনেমায়ও চলে যেতে পারেন। তাহলে সম্পর্কটা সহজেই ভালো হয়ে যাবে।

ডেটিং:

সময় করে মাঝে মাঝেই ডেটিংয়ে যান। একবার যদি বুঝতে পারেন এর ওর পেছনে ছোটার থেকে দু’জনে একসঙ্গে থাকাটাই নিরাপদ। তাহলে দেখবেন, ধীরে ধীরে সব স্বাভাবিক হচ্ছে। এক্ষেত্রে শহরের অচেনা জায়গায় ঘুরে আসতে পারেন দুজনে। আবার কখনও যেতে পারেন হলে কিংবা ডিনারে। সম্পর্কের একঘেয়েমি কাটাতে এগুলো সাহায্য করবে।

ধৈর্য্য ধরুন:

সবসময় বেশি কথা না বলে একটু শোনার মানসিকতা তৈরি করুন। তাকে যদি আপনি একটু বেশি গুরুত্ব দেন তাহলে সম্পর্কটা এমনিতেই ভালো হতে বাধ্য।

ঢাকা, মঙ্গলবার ২২শে আগস্ট ২০১৭ (বিডিলাইভ২৪) // ম. উ এই লেখাটি 12 বার পড়া হয়েছে