bdlive24

আইইউবিতে বঙ্গবন্ধুর জীবন নিয়ে আলোচনা

বুধবার আগস্ট ২৩, ২০১৭, ০৬:০৪ পিএম.


আইইউবিতে বঙ্গবন্ধুর জীবন নিয়ে আলোচনা

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশ (আইইউবি) এর স্কুল অফ লিবারেল আর্টস এ্যান্ড সোশাল সায়েন্সেস এর উদ্যোগে ‘বঙ্গবন্ধুর জীবন ও অবদান’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আজ বুধবার এ আলোচনা সভা করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে জাতির জনকের বর্ণাঢ্য জীবন ও অবদান নিয়ে আলোচনা করেন বরেণ্য ইতিহাসবিদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন। এ সময় তিনি বঙ্গবন্ধুর জীবনসংগ্রাম, স্বাধীনতা আন্দোলন ও মুক্তিযুদ্ধের গৌরবোজ্জল ইতিহাসের বিভিন্ন দিক তরুণ শিক্ষার্থীদের সামনে তুলে ধরেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর নীতি-আদর্শ, সাহসিকতা এবং দেশপ্রেম শুধু আমাদের স্বাধীনতাই আনেনি, বরং তার রেখে যাওয়া পরিকল্পনার যথাযথ অনুসরণের মধ্যেই রয়েছে সুখী-সমৃদ্ধ ও বিশ্ব দরবারে সম্মান অর্জনকারী সত্যিকার বাংলাদেশ প্রাপ্তির সম্ভাবনা।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি) এর উপাচার্য অধ্যাপক এম ওমর রহমান। উদ্বোধনী বক্তব্য রাখেন স্কুল অফ লিবারেল আর্টস এ্যান্ড সোশাল সায়েন্সেস অনুষদের ডিন ড. মাহবুব আলম। অনুষ্ঠানের শুরুতে

এতে বঙ্গবন্ধুর পরিবার নিয়ে স্মৃতিচারন করেন আইইউবির মিডিয়া এ্যান্ড কমিউনিকেশন্স বিভাগের প্রধান ড. জি এম শহীদুল আলম।

আইইউবি’র বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান, শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ এবং বিপুল সংখ্যক শিক্ষার্থী এই আলোচনা সভায় উপস্থিত ছিলেন।


ঢাকা, আগস্ট ২৩(বিডিলাইভ২৪)// এস এ
 
        print

এই বিভাগের আরও কিছু খবর







মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.