সর্বশেষ
রবিবার ১০ই আষাঢ় ১৪২৫ | ২৪ জুন ২০১৮

'পেস কমে গেলেও মোস্তাফিজের বল বোঝা কঠিন'

বুধবার, আগস্ট ২৩, ২০১৭

1307675611_1503489994.jpg
বিডিলাইভ রিপোর্ট :
বাংলাদেশ সিরিজের অাগে টাইগারদের প্রসঙ্গে কথা বলতেই মোস্তাফিজের বন্দনায় অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল। সবশেষ দুজনের মোকাবিলায় ৪ বলে ১৩ রান করেছিলেন এই ব্যাটসম্যান। সামান্য এই লড়াইয়ে ম্যাক্সওয়েল জিতলেও মোস্তাফিজকে নিয়ে নিজের পূর্ণ ধারণার কথা জানালেন এই বিধ্বংসী ব্যাটসম্যান।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে মুখোমুখি হয়েছিলেন ম্যাক্সওয়েল ও মুস্তাফিজ। স্পেলের শেষ ওভারে শন মার্শকে আউট করলেও ওই ওভারেই শেষ চার বল খেলেন ম্যাক্সওয়েল। এ ছোট্র মুখোমুখি লড়াইয়ে দুটি ছক্কা ও একটি সিঙ্গেল নেন ডানহাতি এই ব্যাটসম্যান।

সেই ম্যাচে মুস্তাফিজকে পাত্তা না দিলেও সে বছরই আইপিএলে মোস্তাফিজের দাপুটে বোলিং দেখেছেন ম্যাক্সওয়েল। তাই এ বাঁহাতি পেসারের স্কিল সম্পর্কে ধারণার কথাও জানালেন।

ম্যাক্সওয়েলের মতে, সে প্রথাগত বাঁহাতি পেসার নয়। ওর কবজি বেশ নমনীয়, যে কারণে শেষ মুহূর্তে ‘ফ্লিক’ করতে পারে। বাউন্সার হোক বা স্লোয়ার বল, দেখতে হুবুহু একই মনে হয়। এটি তাৎক্ষণিক পড়া বেশ কঠিন।

ম্যাক্সওয়েল আরো বলেন, সে সত্যিই ব্যতিক্রমী একজন বোলার। অাইপিএলে ওর সাড়া জাগানো মৌসুমে তার বোলিং কাছ থেকে দেখেছি। যে বল সুইং করাতে পারে। আর স্লোয়ার বলটা তো অসাধারণ। তবে এখন মনে হচ্ছে বাড়তি বোলিং ভারের কারণে ওর পেস কিছুটা কমে গেছে। তবে এখনও সে অসাধারণ বোলার।

ঢাকা, বুধবার, আগস্ট ২৩, ২০১৭ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন