সর্বশেষ
শুক্রবার ১০ই ফাল্গুন ১৪২৪ | ২৩ ফেব্রুয়ারি ২০১৮

বার্সার কর্মকাণ্ডে বিস্মিত পিএসজি

2017-08-23 19:11:02

1148964991_1503493862.jpg
বিডিলাইভ ডেস্ক :
ব্রাজিল তারকা নেইমারের বিরুদ্ধে মামলা করেছে তার সাবেক ক্লাব বার্সেলোনা। মামলায় এই তারকার কাছে ৮.৫ মিলিয়ন ইউরো (প্রায় ৮১ কোটি টাকা) ক্ষতিপূরণ চেয়েছে ক্লাবটি।

রেকর্ড ট্রান্সফার ফিতে পিএসজিতে যাওয়া নেইমারের বিরুদ্ধে চুক্তিভঙ্গের অভিযোগ এনে এ মামলা করেছে বার্সা কর্তৃপক্ষ। এর ক্ষতিপূরণ হিসেবে চুক্তি নবায়নের জন্য দেওয়া বোনাসের অর্থ ফেরত চেয়েছে ক্লাবটি।

তবে বার্সেলোনার এ আইনি ব্যবস্থার নিন্দা ও বিস্ময় প্রকাশ করেছে পিএসজি। নেইমারের বার্সেলোনা ছেড়ে পিএসজিতে আসার মধ্যে কোনো অনিয়ম হয়নি বলে দাবি করেছে ফরাসি ক্লাবটি।

মঙ্গলবার এক বিবৃতিতে বার্সেলোনা জানায়, নেইমার অর্থ পরিশোধ করতে না পারলে এর দায়িত্ব পিএসজিকে নিতে হবে। নেইমারের দল বদলের পর লয়ালিটি বোনাসের ২ কোটি ৬০ লাখ ইউরো আটকে দেওয়ার কথা জানায় বার্সেলোনা।

এর জবাবে বিবৃতিতে পিএসজি জানায়, নেইমারের বিরুদ্ধে বার্সেলোনার আইনি পদক্ষেপ শুরু করার ঘোষণায় এবং তাদের দাবিকৃত অর্থ নেইমার পরিশোধ না করলে পিএসজিকে সেটার দায়িত্ব নিতে হবে। বার্সার এমন দাবিতে বিস্মিত অামরা।

বিবৃতিতে আরও বলা হয়, নেইমারের মতো লেনদেনের ক্ষেত্রে প্রযোজ্য সব আইন শ্রদ্ধা করে পিএসজি।  

উল্লেখ্য, চলতি মাসেই ২২ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে পিএসজিতে যোগ দেন নেইমার। এর কয়েক মাস অাগেই বার্সেলোনায় চুক্তি নবায়ন করেন নেইমার। ওই পাঁচ বছরের নতুন চুক্তির জন্য নেইমারকে দেওয়া বোনাসের অর্থ ফেরত চেয়েছে বার্সেলোনা। সঙ্গে চুক্তিভঙ্গের জন্য ক্ষতিপূরণ হিসেবে ৮৫ লাখ ইউরো ও দেরিতে দেওয়ার জন্য ১০ শতাংশ বাড়তি অর্থ দাবি করেছে দলটি।

সূত্র: গোল ডটকম

ঢাকা, 2017-08-23 19:11:02 (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি 0 বার পড়া হয়েছে