bdlive24

ইঁদুরের কারণে সরকারি দপ্তর ত্যাগ করলেন প্রেসিডেন্ট

বৃহস্পতিবার আগস্ট ২৪, ২০১৭, ১২:৫২ এএম.


ইঁদুরের কারণে সরকারি দপ্তর ত্যাগ করলেন প্রেসিডেন্ট

বিডিলাইভ ডেস্ক: ইঁদুরের কারণে নাইজেরিয়ার প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহারি তিন মাস তার বাসভবনে বসে দাপ্তরিক কাজ করবেন।

বাসায় বসে প্রেসিডেন্টের অফিস করার বিষয়ে একটি ব্যাখ্যা দিয়েছেন নাইজেরিয়া সরকারের মুখপাত্র গারবা শিহু। তার ভাষ্য, প্রেসিডেন্টের অনুপস্থিতিকালে তার সরকারি দপ্তরের আসবাব ও শীতাতপ নিয়ন্ত্রণব্যবস্থা নষ্ট হয়ে গেছে। ইঁদুর এ কাজ করেছে। এখন প্রেসিডেন্টের দপ্তর সংস্কার করতে হবে।

সরকারের মুখপাত্র বলেন, প্রেসিডেন্টের বাসভবনে পর্যাপ্ত সুযোগ-সুবিধাসম্পন্ন একটি দপ্তর আছে। প্রেসিডেন্ট বুহারি সেখানে বসেই তার সব দাপ্তরিক কাজ যথারীতি চালিয়ে যেতে পারবেন। দীর্ঘ চিকিৎসা ছুটি কাটিয়ে গত শনিবার যুক্তরাজ্য থেকে দেশে ফিরেছেন বুহারি। দেশে ফেরার পর দেওয়া প্রথম বক্তৃতায় নিজের স্বাস্থ্যগত বিষয়ে কোনো কথা বলেননি তিনি।

বুহারির দীর্ঘ অনুপস্থিতির সময় নাইজেরিয়ানদের মধ্যে কেউ কেউ প্রেসিডেন্টের পদত্যাগ দাবি করেছেন। তাদের ভাষ্য, বুহারি দেশ চালাতে অক্ষম। আবার বুহারির স্বাস্থ্যগত অবস্থা বা রোগের বিষয়ে সরকারের পক্ষ থেকে আনুষ্ঠানিক কিছু না জানানোয় দেশটির অনেক মানুষ ক্ষুব্ধ।

বিরোধীদের দাবি, বুহারি প্রোস্টেট ক্যানসারের চিকিৎসা নিচ্ছেন। তবে এই দাবি অস্বীকার করেছেন প্রেসিডেন্ট। বুহারির স্বাস্থ্য নিয়ে দুশ্চিন্তার কিছু নেই বলে দাবি করেছেন সরকারি মুখপাত্র গারবা। তার ভাষ্য, প্রেসিডেন্ট ফুরফুরে মেজাজে আছেন। তার সবকিছু ঠিকঠাক চলছে। তার স্বাস্থ্য ভালোই।

বুহারির বাসায় বসে অফিস করার যে কারণ সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, তা নিয়ে সামাজিক মাধ্যম ব্যবহারকারীদের অনেকে সন্দেহ প্রকাশ করেছেন।

বুহারির উপনাম ‘লায়ন প্রেসিডেন্ট’। ইঁদুরে তার সরকারি দপ্তর নষ্ট করেছে বলে তাকে এখন বাসায় বসে অফিস করতে হবে-এমন অজুহাত শুনে অনেকে হাসিঠাট্টা ও বিদ্রূপ করছেন।

একজন টুইটারে লিখেছেন, ওরে কপাল, ইঁদুরও চায় না প্রেসিডেন্ট তার দপ্তরে ফিরুক।

অবশ্য বুহারিকে অনেকে সমর্থনও করছেন।


ঢাকা, আগস্ট ২৪(বিডিলাইভ২৪)// জেড ইউ
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.