সর্বশেষ
সোমবার ১১ই আষাঢ় ১৪২৫ | ২৫ জুন ২০১৮

ঈদে আসছে সত্যজিতের 'ফেলুদা'

শুক্রবার, আগস্ট ২৫, ২০১৭

874777118_1503632934.jpg
বিডিলাইভ ডেস্ক :
এবার ঈদুল আজহায় সত্যজিৎ রায়ের বিখ্যাত গোয়েন্দা চরিত্র 'ফেলুদা' সিরিজের ‘শেয়াল দেবতা রহস্য’ ও ‘ঘুরঘুটিয়ার ঘটনা’ গল্পের দুটো নাটক প্রচারিত হবে।

এক  সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেয় ক্যান্ডি প্রোডাকশন এবং টম ক্রিয়েশনস। এ ছাড়া ওয়েব সিরিজ হিসেবে অনলাইনেও নাটকগুলো দেখা যাবে।

প্রতিষ্ঠান দুইটি জানায়, তারা সত্যজিৎ রায়ের ছেলে সন্দীপ রায়ের কাছ থেকে ফেলুদার সবগুলো গল্প নিয়ে কাজ করার স্বত্ব পেয়েছেন। সিরিজটির প্রথম সিজনে চারটি গল্প দিয়ে শুরু হবে এবং পরবর্তীতে অন্যান্য গল্প নিয়ে কাজ হবে।

এ সংবাদ সম্মেলনে অতিথি ছিলেন চ্যানেল আই এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, সত্যজিৎ রায়ের পুত্র ও বিখ্যাত চিত্র পরিচালক সন্দীপ রায়, টপ অব মাইন্ড এর সিইও জিয়াউদ্দিন আদিল, গ্রে এডভারটাইজিং এর ম্যানাজিং ডিরেক্টর সাইদ গউসুল আলম শাওন, গ্রামীণফোন এর হেড অফ মিডিয়া অপারেশনস  ফারহা নাজ জামান, আড্ডা টাইমস এর ম্যানাজিং ডিরেক্টর রাজিব মেহরা এবং টপ অব মাইন্ড ও ক্যান্ডি প্রোডাকশন এর শীর্ষস্থানীয় কর্মকর্তাবৃন্দ।

সিরিজটিতে ফেলুদা চরিত্রে অভিনয় করেছেন কলকাতার জনপ্রিয় অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায় এবং তপসে চরিত্রে থাকছেন রিদ্ধি সেন।

টপ অব মাইন্ড এর সিইও জিয়াউদ্দিন আদিল বলেন 'সত্যজিৎ রায় প্রথম যখন ফেলুদা নামের এই চরিত্র নিয়ে লেখা শুরু করেন, তখন থেকেই প্রিয় এই চরিত্রটি বাঙালি সাহিত্য পাঠকদের হৃদয়ে এবং মনের মধ্যে স্থান করে নেয়। ফেলুদার গল্প বছর বছর ধরে বাঙালি পাঠকদের কল্পনার রাজ্য দখল করে রেখেছে এবং নতুন এই সিরিজটির ব্যাপারে আমি খুবই আশাবাদী এবং একই সাথে গর্বিত যে এবার ফেলুদা বাংলাদেশে আসছে।'

সত্যজিৎ রায়ের পুত্র ও বিখ্যাত চিত্র পরিচালক সন্দীপ রায় বলেন 'আমি খুবই আনন্দিত যে বাংলাদেশে ফেলুদা সম্পূর্ণ নতুন রূপে বানানো হচ্ছে। আজকের যুগের দর্শকেরা পর্দায় বিখ্যাত এই গোয়েন্দা চরিত্রটিকে দেখতে পারবে এবং আমি বিশ্বাস করি যে ঠিক আগের যুগের পাঠক এবং দর্শকদের মত তারাও এই চরিত্রের  আকর্ষণে বিমুগ্ধ হবে।'                  

ঢাকা, শুক্রবার, আগস্ট ২৫, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন