bdlive24

পাকিস্তানে ক্রিকেট ফেরাটা চমৎকার: তামিম

শুক্রবার আগস্ট ২৫, ২০১৭, ০৪:৩৪ পিএম.


পাকিস্তানে ক্রিকেট ফেরাটা চমৎকার: তামিম

শুভ শুভ্র: পাকিস্তানে বিশ্ব একাদশের হয়ে খেলবেন তামিম ইকবাল। বিশ্ব একাদশের হয়ে খেলতে পেরে নিজেকে গর্বিত বলছেন তিনি। সেই সঙ্গে তিনি মনে করেন, পাকিস্তানে ক্রিকেট ফেরানোর চেষ্টা চমৎকার একটি উদ্যোগ।

শুক্রবার মিরপুরে সংবাদ মাধ্যেমের মুখোমুখি হয়ে তামিম বলেন, ‘প্রথমত এটা আইসিসি অনুমোদিত একটি টুর্নামেন্ট। প্লাস এটার ইন্টারন্যাশনাল স্বীকৃতি আছে। ইন্টারন্যাশনাল ইভেন্ট হিসেবেই গন্য হচ্ছে। দ্বিতীয় আমার কাছে মনেহয় বিশ্ব একাদশকে প্রতিনিধিত্ব করাই বড় কথা। এজন্য আমি গর্বিত। আমার কাছে মনে হয় ক্রিকেটিং দশটা জাতি একটি পরিবারের মতো।’

আগামী ১২, ১৩ ও ১৫ সেপ্টেম্বর লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বিশ্ব একাদশ। তিনটি ম্যাচই পাবে আন্তর্জাতিক টি-টুয়েন্টির মর্যাদা।

তামিম মনে করেন এই সিরিজটি সুন্দরভাবে পাকিস্তান আয়োজন করতে পারলে সেখানে সামনে আন্তর্জাতিক দলগুলো সিরিজ খেলতে যাবে, ‘কাউকে না কাউকেতো সাহায্য করতে হবে যাতে পাকিস্তান ক্রিকেট ফেরাতে। চমৎাকার একটা উদ্যোগ নিয়েছে। তারা এটা যদি সফলভাবে আয়োজন করতে পারে তাহলে এটাও আশা করতে পারি সামনে অনেক আন্তর্জাতিক দল সেখানে যাবে। একটানা একটা সময়ে শুরু হওয়া দরকার ছিল। এটা হয়ত প্রথম ধাপ। এটা আরও আগে হলে হয়তো ভাল হতো।’

নিরাপত্তাজনিত কারণে ২০০৯ সাল থেকে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট একরকম বন্ধ হয়ে আছে। আট বছরে জিম্বাবুয়ে ও আফগানিস্তান ছাড়া আর কোনো আন্তর্জাতিক দল পাকিস্তান সফরে যায়নি। এমন অবস্থায় নতুন এ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন তামিম।


ঢাকা, আগস্ট ২৫(বিডিলাইভ২৪)// ই নি
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.