সর্বশেষ
সোমবার ১১ই আষাঢ় ১৪২৫ | ২৫ জুন ২০১৮

বাড়তি দামেই নিত্য প্রয়োজনীয় পণ্য, কমেছে পেঁয়াজের দাম

শুক্রবার, আগস্ট ২৫, ২০১৭

2025185391_1503659781.jpg
বিডিলাইভ রিপোর্ট :
আগের বাড়তি দামেই নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রি হলেও কমেছে পেঁয়াজের দাম। কেজি প্রতি ৫ টাকা থেকে ৭ টাকা কমেছে পেঁয়াজের। এদিকে কোরবানির ঈদকে সামনে রেখে চাহিদা না থাকায় মুরগির দামও কিছুটা কমতির দিকে রয়েছে। প্রতি কেজি মুরগির দাম ১০ টাকা থেকে ৩০ টাকা কমেছে।

আজ শুক্রবার রাজধানীর মহাখালী কাঁচাবাজার ঘুরে এ চিত্র দেখা গেছে। সপ্তাহের ব্যবধানে কমেছে দেশি ও আমদানি করা পেঁয়াজের দাম। ৫ টাকা থেকে ৭ টাকা কমে আজকের বাজারে দেশি পেঁয়াজ প্রতি কেজি বিক্রি হচ্ছে ৪৮-৫০ টাকা; আমদানি করা পেঁয়াজ ৫ টাকা কমে প্রতি কেজি বিক্রি হচ্ছে ৪৫ টাকা দরে।

বাজার ঘুরে দেখা গেছে, সপ্তাহের ব্যবধানে সব ধরনের মুরগির দাম কেজি প্রতি ১০ টাকা থেকে ৩০ টাকা কমেছে। ব্রয়লার মুরগি কেজি প্রতি ১০ টাকা কমে আজকের বাজারে বিক্রি হচ্ছে ১৩০ টাকা থেকে ১৪০ টাকা দরে। লেয়ার মুরগি ২০০ টাকা থেকে ২২০ টাকা, দেশি মুরগি প্রতি পিস ৪২০ টাকা থেকে ৪৪০ টাকা, পাকিস্তানি লাল মুরগি ৩০ টাকা কমে ২৫০ টাকা দরে বিক্রি হচ্ছে।

এদিকে কাঁচামরিচ আগের বাড়তি দামেই বিক্রি হচ্ছে। আজকের বাজারে কাঁচামরিচ কেজি প্রতি বিক্রি হচ্ছে ১৬০ টাকা দরে। এছাড়া কেজি প্রতি দেশি রসুন ১১০ টাকা, আমদানি করা ভারতীয় রসুন ১৩০ টাকা, আলু কেজি প্রতি বিক্রি হচ্ছে ২৪ টাকা দরে। কেজি প্রতি ছোলা ৮৫ টাকা, দেশি মুগ ডাল ১৩০ টাকা, ভারতীয় মুগ ডাল ১২০ টাকা, মাসকলাই ১৩৫ টাকা, দেশি মসুর ডাল ১২৫ টাকা, ভারতীয় মসুর ডাল ৮০ টাকা দরে বিক্রি হচ্ছে। প্রতি লিটার তেল ১-২ টাকা বেড়ে ১০৭ টাকা থেকে ১০৯ টাকায় বিক্রি হচ্ছে।

এছাড়া সব ধরনের সবজির দাম ৫ টাকা থেকে ১০ টাকা হারে বেড়েছে। টমেটো ১৬০ টাকা, দেশি টমেটো ১০০ টাকা, শশা ৬০ টাকা, চাল কুমড়া ৫০-৫৫ টাকা, কচুর লতি ৬০-৬৫ টাকা, পটল ৬০ টাকা, ঢেঁড়স ৬০ টাকা, ঝিঙ্গা ৬০ টাকা, চিচিঙ্গা ৫৫-৬০ টাকা, করলা ৬০ টাক, কাকরোল ৫৫ টাকা, পেঁপে ৪০-৫০ টাকা, কচুরমুখী ৬০ টাকা, প্রতিটি ফুলকপি ৩৫ টাকা, বাঁধাকপি ৩০ টাকা, পালং শাক আঁটি প্রতি ২০ টাকা, লালশাক ২০ টাকা, পুঁইশাক ৩০ টাকা এবং লাউশাক ৩০ টাকায় বিক্রি হচ্ছে।


ঢাকা, শুক্রবার, আগস্ট ২৫, ২০১৭ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন