bdlive24

অর্ধকোটি টাকার ত্রাণ নিয়ে বন্যার্তদের পাশে মালয়েশিয়া প্রবাসিরা

শনিবার আগস্ট ২৬, ২০১৭, ০৫:৫৩ পিএম.


অর্ধকোটি টাকার ত্রাণ নিয়ে বন্যার্তদের পাশে মালয়েশিয়া প্রবাসিরা

প্রবাসী ডেস্ক: দেশের উত্তরাঞ্চলে বানভাসি মানুষের সহযোগীতায় এগিয়ে এসেছে মালয়েশিয়া প্রবাসী বাংলাদেশিরা। মালয়েশিয়া প্রবাসী বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে প্রায় অর্ধ কোটি টাকা মূল্যের ত্রাণ সংগৃহীত হয়েছে যার কিছু ইতোমধ্যে বিতরণ করা হয়েছে। চলছে আরো ত্রাণ সংগ্রহের কাজ।

বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়াতে শুরু থেকেই উদ্যোগ নেয় মালয়েশিয়াস্থ বেশ কয়েকটি দল ও সংগঠন। তাদের নিরলস প্রচেষ্টায় ইতোমধ্যে কয়েকটি স্থানে ত্রাণ দেয়া হয়েছে।

গেলো পনের-ই আগষ্ট মালয়েশিয়া আওয়ামীলীগের পক্ষ থেকে দশ লক্ষ টাকা মূল্যের ত্রাণ দেয়ার ঘোষণা দেয়া হয়। এ প্রসঙ্গে মালয়েশিয়া আওয়ামীলীগের প্রস্তাবিত কমিটির সভাপতি মকবুল হোসেন মুকুল বলেন, দেশ কিংবা প্রবাস যেখানেই থাকি না কেনো দুর্গত মানুষের পাশে দাঁড়ানো আমাদের কর্তব্য।

বাংলাদেশ জাতীয়তাবাদি দল বিএনপি’র মালয়েশিয়া শাখার পক্ষ থেকে দশ লক্ষ টাকার ত্রাণ বিতরণ করা হয়েছে বলে জানিয়েছেন মালয়েশিয়া বিএনপি’র সভাপতি ইঞ্জিনিয়ার বাদলুর রহমান খান।

এদিকে দিনাজপুর ও রংপুরে বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়িয়েছে মালয়েশিয়াস্থ বাংলাদেশ কমিউনিটি অব জোহর। মালয়েশিয়া প্রবাসী আরজু শেখ জনি’র নেতৃত্বে চব্বিশ আগষ্ট সংগঠনটির পক্ষ থেকে পাঁচ লক্ষ টাকা পরিমানের ত্রাণ বিতরণ করা হয়।

বেশ জোরেসোরে ত্রাণ সহযোগিতার জন্য তহবিল সংগ্রহে নেমেছে মালয়েশিয়াস্থ চাঁদপুর সমিতি। সংগঠনটির সাধারণ সম্পাদক মাসুদ রানা জানান, এখনও পর্যন্ত এগারো লক্ষ টাকা সংগৃহীত হয়েছে, আশা করছি পনেরো লক্ষ টাকা মূল্যের ত্রাণ নিয়ে আমরা দুর্গত এলাকার মানুষের পাশে দাঁড়াতে পারবো।

বাংলাদেশি অধ্যুষিত কোতারায়ায় যুবকদের নিয়ে গঠিত সংগঠন ‘আমরা প্রবাসী যুবসংঘে’র সভাপতি হারুন রশিদ মিয়াজি জানান, ত্রাণের জন্য এখন পর্যন্ত আড়াই লক্ষ টাকা সংগৃহীত হয়েছে। সাধারণ প্রবাসীরা যে যেভাবে পারছেন আমাদের সঙ্গে সম্পৃক্ত হচ্ছেন। তহবিল সংগ্রহ এখনও চলছে বলে মন্তব্য করেন তিনি।

এছাড়া মালয়েশিয়াস্থ ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি’র সভাপতি নাজমুল ইসলাম বাবুল জানান, তাদের উদ্যোগে চলছে ত্রাণের জন্য অর্থ সংগ্রহের কাজ। খুব শিগগির-ই দুর্গত এলাকায় গিয়ে ত্রাণ বিতরণ করা হবে বলে মন্তব্য করেন তিনি। বাংলাদেশ স্টুডেন্ট ইউনিয়ন মালয়েশিয়া (বিএসইউএম) উদ্যোগ নিয়েছে বানভাসি মানুষের পাশে দাঁড়ানোর। ‘প্রাণের জন্য ত্রাণ’ শিরোনামে চলছে ত্রাণ সংগ্রহ। সংগঠনটির সভাপতি জিয়াউর রহমান জিয়া জানান, মালয়েশিয়ায় অধ্যায়নরত শিক্ষার্থীরা এগিয়ে এসেছেন। যে যার সামর্থ্য অনুযায়ী সহযোগীতা করছেন।


ঢাকা, আগস্ট ২৬(বিডিলাইভ২৪)// জে এইচ
 
        print

এই বিভাগের আরও কিছু খবর







মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.