সর্বশেষ
সোমবার ১৩ই ফাল্গুন ১৪২৪ | ২৬ ফেব্রুয়ারি ২০১৮

আমেরিকার ইতিহাসে সর্বপ্রথম ৭৫৮.৭ মিলিয়ন ডলার লটারি জয়

শনিবার ২৬শে আগস্ট ২০১৭

230080356_1503752460.jpg
বিডিলাইভ ডেস্ক :
যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস রাজ্যের এক মহিলা ৭৫৮.৭ মিলিয়ন মার্কিন ডলারের লটারি জিতেছেন। এর আগে দেশটিতে লটারিতে এত পরিমাণ অর্থ কেউ পায়নি।

এই বিপুল অর্থ পাওয়ার পরেই চাকরি ছেড়ে দেওয়ার ঘোষণা করেছেন ওই মহিলা। ৩২ বছর ধরে একটি হাসপাতালে চাকরি করতেন মাভিস ওয়ানজিক (৫৩) নামে ওই মহিলা। তিনি দুই সন্তানের মা।

লটারি জেতার পরে তিনি বলেছেন, ‘আমার স্বপ্ন সত্যি হয়েছে। এটা কোনোদিন ভাবতে পারিনি। আমি হাসপাতালে জানিয়ে দিয়েছি, সেখানে আর যাব না। আমি এবার বিছানায় লুকিয়ে থাকব। আরাম করা ছাড়া আপাতত অন্য কোনও পরিকল্পনা নেই।’

মাভিস আরও বলেছেন, ‘এক সহকর্মীর কাছ থেকেই জ্যাকপট জেতার কথা জানতে পারি। সেই সময় হাসপাতাল থেকে বাড়ি ফিরছিলাম। এই খবর জেনে আমি এমনভাবে বিস্মিত হয়েছি, গাড়িই চালাতে পারছিলাম না। তাই আমি যাতে নিরাপদে বাড়ি পৌঁছতে পারি সেটা নিশ্চিত করার জন্য তিনি আমার সঙ্গে আসেন।’

বস্টনের পশ্চিম দিকে ১০০ মাইল দূরে শিকোপি নামে একটি ছোট্ট শহরের একটি দোকান থেকে লটারির টিকিট কিনেছিলেন মাভিস। পরিবারের লোকজনের জন্মতারিখ অনুসারে নম্বর বেছে নিয়েছিলেন তিনি। নম্বরগুলি ছিল ৬, ৭, ১৬, ২৩ ও ২৬। সেই নম্বরগুলিই জ্যাকপট জিতেছে। যেখান থেকে মাভিস লটারির টিকিট কিনেছিলেন, সেই দোকানের মালিক ৫০ হাজার মার্কিন ডলার পাবেন। তিনি এই অর্থ দান করার কথা ঘোষণা করেছেন।

ঢাকা, শনিবার ২৬শে আগস্ট ২০১৭ (বিডিলাইভ২৪) // জেড ইউ এই লেখাটি 6 বার পড়া হয়েছে